scorecardresearch

বড় খবর

‘পরপর স্কুলে ছুটি দেবেন না’, জেলাশাসককে ইমেলে অনুরোধ স্কুল পড়ুয়ার

খুদে পড়ুয়ার সেই অনুরোধ ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

‘পরপর স্কুলে ছুটি দেবেন না’, জেলাশাসককে ইমেলে অনুরোধ স্কুল পড়ুয়ার
পরপর স্কুল ছুটিতে আপত্তি পড়ুয়ার।

স্কুলে ছুটি সব সময়েই ছোট-ছোট পড়ুয়াদের জন্য দারুণ মজার একটা ব্যাপার। এটাই সাধারণ একটি বিশ্বাস। তবে সব সময়েই যে এই তত্ত্ব খাটে না তার প্রমাণ মিলল এবার কেরলে। ষষ্ঠ শ্রেণির এক স্কুল পড়ুয়ার কাতর আর্তি, ‘স্কুলে যেন পরপর আর ছুটি দেওয়া না হয়’। জেলাশাসককে ইমেল করে স্কুলে পরপর ছুটি দেওয়া বন্ধ করতে আবেদন জানিয়েছে ওই পড়ুয়া।

কেরলের একটি স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্রী সাফুরা নওশাদ। রবিবার ওয়াইনাডের জেলাশাসক এ গীতাকে একটি ইমেল পাঠিয়েছে সাফুরা। ইমেলে বুধবার স্কুলে ছুটি না দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছে খুদে ওই পড়ুয়া। ছোট্ট এক স্কুল পড়ুয়ার এই আবেদনকে কুর্নিশ জানিয়েছেন জেলাশাসকও। এমনকী তাঁর অফিসিয়াল ফেসবুক অ্যাকাউন্টে তিনি সেই ইমেলের একটি স্ক্রিনশটও শেয়ার করেছেন। ছোট এক পড়ুয়ার স্কুলে ছুটি না দেওয়ার এই অনুরোধ জানিয়ে করা ইমেল এখন রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

ষষ্ঠ শ্রেণির ওই স্কুলছাত্রী জেলাশাসককে ইমেল করে লিখেছে, “একটানা চার দিন বাড়িতে থাকা সত্যিই কঠিন। দয়া করে বুধবার ক্লাস চালু রাখবেন।” উল্লেখ্য, রবিবার সাপ্তাহিক ছুটির পরে সোমবার ওয়াইনাডে ব্যাপক বৃষ্টি হয়। তার জেরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় প্রশাসন।

আরও পড়ুন- কোভিড নিয়ন্ত্রণে, কমল ১০০ দিনের কাজের চাহিদা, তবে ২০১৯-র তুলনায় এখনও বেশি

মঙ্গলবার মহরমের কারণে এমনিতেই স্কুলে ছুটি ঘোষণা করেছিল রাজ্য সরকার। তবে বৃষ্টি চলতে থাকায় আপাতত বুধবার পর্যন্ত ওয়াইনাডের সব স্কুলে ছুটি ঘোষণা করা হয়েছে। এতেই আপত্তি ষষ্ঠ শ্রেণির ওই স্কুলছাত্রীর। স্কুল যাতে বুধবার দিন চালু করা হয় সেই আবেদন জানিয়ে জেলাশাসককে ইমেল করেছে ওই ছাত্রী।

ষষ্ঠ শ্রেণির এক স্কুলপড়ুয়ার এই বেনজির অনুরোধে স্বভাবতই খুশি জেলাশাসক। তিনি বলেন, “দেশ এবং বিশ্বের ভবিষ্যৎ এঁদের হাতেই নিরাপদ।” তিনি আরও বলেন, ”শুধু ছাত্র সমাজই নয়। অভিভাবক, শিক্ষক, সরকার এবং সমাজ এই প্রজন্মের জন্য গর্বিত হতে পারে।”

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: No more holidays a students request to wayanad district collector479209