‘নিজের দৃষ্টিভঙ্গি চাপিয়ে দেবেন না, এখন একসঙ্গে কাজ করতে হবে’, মুখ্যমন্ত্রীদের বার্তা মোদীর

কোভিড কৌশল নিয়ে লিখিতভাবে তাদের মতামত জানানোর নির্দেশ দেন। স্পষ্ট জানিয়ে দেন, "কেউ কোনও দৃষ্টিভঙ্গি চাপিয়ে দিতে পারবেন না। সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে।"

By:
Edited By: Pallabi Dey New Delhi  Updated: November 24, 2020, 05:13:39 PM

দেশের করোনা পরিস্থিতি নিয়ে মঙ্গলবার বেশ কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে পর্যালোচনা বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যেসব রাজ্যে নতুন করে ফের করোনা সংক্রমণ শুরু হয়েছে সেই রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের সঙ্গেই এ দিন বৈঠক সারেন মোদী। কোভিড কৌশল নিয়ে লিখিতভাবে তাদের মতামত জানানোর নির্দেশ দেন। স্পষ্ট জানিয়ে দেন, “কেউ কোনও দৃষ্টিভঙ্গি চাপিয়ে দিতে পারবেন না। সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে।”

ভ্যাকসিন বিকাশের বিষয়ে প্রধানমন্ত্রী মোদী বলেন, “ভারত সরকার ভ্যাকসিন বিকাশে প্রতিটি উন্নয়নের উপর নজর রাখছে। আমরা ভারতীয় ভ্যাকসিন বিকাশকারী এবং নির্মাতাদের সঙ্গে যোগাযোগ করছি। আমরা বিশ্বের নিয়ন্ত্রক, অন্যান্য সরকারগুলির সঙ্গেও যোগাযোগ করছি। দেশ, বহুজাতিক এবং আন্তর্জাতিক সংস্থাগুলি”।

এদিন, মোদী সমস্ত রাজ্যকে কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য কোল্ড স্টোরেজ তৈরির কথা জানিয়েছেন। “কোনও টিকার এক, দুই বা তিনটি ডোজ থাকবে কি না তা এখনও নিশ্চিত নয়। ভ্যাকসিনের দাম কী হবে তাও ঠিক করা হয়নি। আমাদের কাছে এখনও এই প্রশ্নের উত্তর নেই।” তবে দেশের প্রতিটি নাগরিককে করোন ভাইরাস টিকা দেওয়া জাতীয় প্রতিশ্রুতির মতো এমনটাই জোর দিয়ে জানান তিনি। কীভাবে সমস্ত রাজ্য ভ্যাকসিনকে সর্বনিম্ন স্তরে নিয়ে যাওয়ার পরিকল্পনা করছে তা নিয়ে একটি বিশদ বিবরণ জানাতে।

মোদী এও বলেন, “আপনাদের সকলের অভিজ্ঞতা মূল্যবান হওয়ায় সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে এটি আমাদের সহায়তা করবে। আপনারা সক্রিয় অংশগ্রহণ করবেন, আমি আশাবাদী। ভ্যাকসিনের কাজ চলছে তবে আমি আপনাদের অনুরোধ করছি যেন কোন গাফিলতি না ঘটে।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

No one can impose any view all have to work together pm tells cms

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X