বড় খবর

৩ মে অবধি বন্ধ সব প্যাসেঞ্জার ট্রেন, স্থগিত আগাম বুকিং

আজ জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী মোদী বলেন যে, ২০ এপ্রিল পর্যন্ত লকডাউন কঠোরভাবে প্রয়োগ করা হবে এবং পরিস্থিতির উন্নতি হলে কিছু কিছু ক্ষেত্রে শিথিল করা হবে নিয়ম।

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছুঁয়েছে দশ হাজার। সেই সংখ্যা ক্রমবর্ধমান। সেই আবহে ২১ দিনের লকডাউন শেষে ফের ১৯ দিনের লকডাউন আজ ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর এরপরই বড় সিদ্ধান্ত নিল রেল। করোনা মোকাবিলা করতে আগামী ৩ মে পর্যন্ত সমস্ত প্যাসেঞ্জার ট্রেন বন্ধ রাখার সিদ্ধান্ত নিল তাঁরা।

মঙ্গলবার রেলের তরফে একটি বিবৃতি দেওয়া হয়, “উদ্বেগজনক পরিস্থিতি এবং জননিরাপত্তার কথা মাথায় রেখে ট্রেন পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তীতে কবে শুরু হবে এই পরিষেবা তা যথাযথভাবে ঘোষণা করে দেওয়া হবে।” তবে মালবাহী ট্রেন চলাচল যেমন চলছিল তেমন চলবে। আজ জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী মোদী বলেন যে, ২০ এপ্রিল পর্যন্ত লকডাউন কঠোরভাবে প্রয়োগ করা হবে এবং পরিস্থিতির উন্নতি হলে কিছু কিছু ক্ষেত্রে শিথিল করা হবে নিয়ম।

অন্যান্য দেশের সঙ্গে তুলনা টেনে মোদী জানান, ‘এটা এমন সংকট যে কোনও দেশের সঙ্গেই তুলনা করা উচিত নয়। তবুও, করোনা পরিসংখ্যানের ক্ষেত্রে দিন কয়েক আগেও যে সব দেশের সঙ্গে ভারতের তুলনা টানা হত সেখানে এখন মৃত্যুর সংখ্যা অনেক বেশি। পরিসংখ্যান বিচার করলে ভারত তুলনামূলক ভাবে অনেক ভাল অবস্থানে রয়েছে।’ তাঁর দাবি, ‘সংক্রমণ ঠেকাতে দ্রুত পদক্ষেপ করেছে ভারত। রাজ্য সরকারগুলিও দায়িত্বের সঙ্গে ভাল কাজ করছে। ফলে করোনার বিরুদ্ধে লড়াইয়ে ভারত আজ দৃষ্টান্ত।’

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: No passenger trains till may 3 advance booking suspended

Next Story
কৃষক-দু:স্থ সুবিধা বিবেচনা করেই ১৯ দিনের লকডাউন গাইডলাইন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com