scorecardresearch

বড় খবর

‘নৌকা থেকে উদ্ধার AK 47-গুলি-বিস্ফোরক’! জঙ্গি তত্ত্ব ওড়ালেন উপ-মুখ্যমন্ত্রী

পুলিশ জানিয়েছে মুম্বাই থেকে মাত্র ২০০ কিলোমিটারেরও কম দূরে নৌকাটি পাওয়া গেছে

‘নৌকা থেকে উদ্ধার AK 47-গুলি-বিস্ফোরক’! জঙ্গি তত্ত্ব ওড়ালেন উপ-মুখ্যমন্ত্রী
'নৌকা থেকে উদ্ধার AK 47-গুলি-বিস্ফোরক'! জঙ্গি হানার সম্ভাবনা উড়িয়ে দিলেন উপ-মুখ্যমন্ত্রী

মহারাষ্ট্রের রায়গড়ের জেলার হরিহরেশ্বর উপকূলের কাছে একটি পরিত্যক্ত নৌকা তিনটি একে-৪৭ অ্যাসল্ট রাইফেল এবং ১০ বাক্স গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। এরপরই মহারাষ্ট্র উপকূল জুড়ে শুরু হয় রেড অ্যালার্ট। যদিও প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছেন নৌকাটি মাস্কাট থেকে ইউরোপে ভ্রমণকারী একজন অস্ট্রেলিয়ান মহিলার, উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নভিস বৃহস্পতিবার বিকেলে এই তথ্যেই সিলমোহর দিয়েছেন।

ফড়নবিস সাংবাদিকদের বলেন, ‘ যে নৌকাটিকে আটক করা হয়েছে তার সঙ্গে কোনও সন্ত্রাসবাদী সংগঠনের যুক্ত থাকার কোন প্রমাণ মেলেনি। তিনি বলেন, নৌকাটির মালিক একজন অস্ট্রেলিয়ান মহিলা যার স্বামী ক্যাপ্টেন! নৌকাটি ২৬শে জুন মাস্কাট থেকে ইউরোপে যাচ্ছিল। প্রাথমিক ভাবে জানা গিয়েছে নৌকাটি ওমানে নথিভুক্ত! তাদের ওমান কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে ,” ।

তিনি আরও যোগ করেছেন “আমরা কোন কিছু উড়িয়ে দিচ্ছি না, সমস্ত দিক তদন্ত করে দেখা হচ্ছে। পুলিশকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে ।” পাশাপাশি তিনি বলেন সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে বিশেষ স্কোয়াডকে ডাকা হয়েছে এবং ‘অতিরিক্ত বাহিনী প্রয়োজনে মোতায়েন করা হবে’ !

আগের দিন নৌকা এবং বন্দুক পাওয়ার পরই ২৬/১১ স্মৃতি উস্কে দেয়। বিশেষ করে কৃষ্ণ জন্মাষ্টমী সহ এই সপ্তাহান্তে পালিত হওয়া প্রধান ধর্মীয় উত্সবগুলিকে মাথায় রেখে পার্শ্ববর্তী এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।

আরও পড়ুন : [‘কেন্দ্রীয় সংস্থাকে স্বাগত’! সাতসকালে সিবিআই হানা নিয়ে মুখ খুললেন দিল্লির উপ-মুখ্যমন্ত্রী]

পুলিশ জানিয়েছে মুম্বাই থেকে মাত্র ২০০ কিলোমিটারেরও কম দূরে নৌকাটি পাওয়া গেছে। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রায়গড়ের এসপি অশোক ধুধে জানান, ‘মুম্বাই থেকে ২০০ কিলোমিটারেরও কম দূরে রায়গড়ের জেলার হরিহরেশ্বর উপকূলের কাছে একটি পরিত্যক্ত নৌকা তিনটি একে-৪৭ অ্যাসল্ট রাইফেল এবং ১০ বাক্স গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। সব দিক খোলা রেখেই পুলিশ তদন্ত চালাচ্ছে। তবে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে এর সঙ্গে জঙ্গি যোগের কোন প্রমাণ মেলেনি’। কংগ্রেস বিধায়ক অদিতি তাটকরে মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেকে উপকূলবর্তী অঞ্চলে ‘জরুরিভাবে এটিএস বা (ক) রাষ্ট্রীয় সংস্থার বিশেষ দল নিয়োগ করার’ আহ্বান জানিয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: No terror angle maharashtra deputy cm on boat found with 3 ak 47s bullets