বড় খবর

কোনও ‘টু ফিঙ্গার’ টেস্ট করা হয়নি, নির্যাতিতার দাবি ওড়ালেন বায়ুসেনা প্রধান

ধর্ষণের অভিযোগ প্রমাণে তাঁর যৌনাঙ্গে টু ফিঙ্গার টেস্ট করা হয়েছিল দাবি করেন মহিলা অফিসার।

Air Marshal VR Chaudhari to be IAF’s next Chief of Air Staff
নয়া এয়ার চিফ মার্শাল ভি আর চৌধুরি।

কয়েকদিন আগেই এক মহিলা অফিসার ভারতীয় বায়ুসেনার বিরুদ্ধে বোমা ফাটিয়েছিলেন। ধর্ষণের অভিযোগ প্রমাণে তাঁর যৌনাঙ্গে টু ফিঙ্গার টেস্ট করা হয়েছিল দাবি করেন মহিলা অফিসার। এবার সেই অভিযোগ নিয়ে মুখ খুললেন নবনিযুক্ত এয়ার চিফ মার্শাল বিবেক রাম চৌধুরি। বায়ুসেনা প্রধান মঙ্গলবার জানিয়ে দিলেন ২৮ বছর বয়সী ওই নির্যাতিতার কোনও টু ফিঙ্গার টেস্ট হয়নি।

এদিন চেয়ারে বসেই সাংবাদিকদের একাধিক বিষয় নিয়ে কথা বলেন চৌধুরি। তাঁর কথায়, প্রকৃত নিয়ন্ত্রণরেখায় চিনের গতিবিধি থেকে সেখানে ভারতের প্রস্তুতি, ড্রোন সক্ষমতা নিয়ে আলোচনা হয়। এরপরই মহিলা অফিসারের অভিযোগ নিয়ে জানতে চাওয়া হলে চৌধুরির দাবি, বায়ুসেনার আইন এই ধরনের বিষয়ে খুবই কঠোর। এক মহিলা অফিসারের টু ফিঙ্গার টেস্ট মিথ্যা অভিযোগ। এমন কিছু করা হয়নি।

চৌধুরি সংবাদসংস্থা এএনআই-কে জানিয়েছেন, আমরা আইন সম্পর্কে যথেষ্ট ওয়াকিবহাল এবং উপযুক্ত ব্যবস্থা গৃহীত হবে। এই ঘটনায় তামিলনাড়ুর কোয়েম্বাটোর পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করেছে। নির্যাতিতা পুলিশের কাছে অভিযোগ পত্রে জানান, সিনিয়ররা তাঁকে অভিযুক্তের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ প্রত্যাহার করার জন্য চাপ দেন।

আরও পড়ুন ধর্ষণ প্রমাণে যৌনাঙ্গে ‘টু ফিঙ্গার’ টেস্ট, ভয়াবহ অভিজ্ঞতা মহিলা বায়ুসেনা অফিসারের

কোয়েম্বাটোরের পুলিশ কমিশনার দীপক ডি দামোর দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, বায়ুসেনা অভিযুক্তকে নিজেদের হেফাজতে চেয়ে আবেদন করেছে। আদালতও তাদের দাবি মেনে নিয়েছে। আদালতের নির্দেশ হাতে পেলেই আমি মন্তব্য করতে পারব। যদিও তিনি আরও বলেছেন, নির্যাতিতা বায়ুসেনা কর্তৃপক্ষের হস্তক্ষেপে সন্তুষ্ট ছিলেন না বলেই পুলিশের দ্বারস্থ হন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: No two finger test done iaf chief on coimbatore rape case

Next Story
প্যান্ডোরা পেপার্স: একযোগে তদন্তে কেন্দ্রের একাধিক সংস্থাGovt orders CBDT-led probe into Pandora
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com