বড় খবর

কৃষক আন্দোলনের ‘মুখ’, সমাজকর্মী নদীপ কৌরের জামিন মঞ্জুর হাইকোর্টের

তাঁর বিরুদ্ধে তোলাবাজি এবং খুনের চেষ্টার অভিযোগে মামলা রুজু করেছিল হরিয়ানা পুলিশ।

দলিত শ্রমিক সমাজকর্মী নদীপ কৌর।

দলিত সমাজকর্মী নদীপ কৌরকে অবশেষে জামিন দিল পাঞ্জাব-হরিয়ানা হাইকোর্ট। গত জানুয়ারি মাসে গ্রেফতার হয়েছিলেন এই সমাজকর্মী। তাঁর বিরুদ্ধে তোলাবাজি এবং খুনের চেষ্টার অভিযোগে মামলা রুজু করেছিল হরিয়ানা পুলিশ। শুক্রবার বিচারপতি অবনীশ ঝিঙ্গান তাঁর জামিন মঞ্জুর করেন।

তবে জামিন হলেও অবৈধ কাজকর্মের অভিযোগে হরিয়ানা পুলিশের ই-মেলের ভিত্তিতে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছে হাইকোর্ট। বর্তমানে কারনাল জেলে রয়েছেন কৌর। তাঁর আইনজীবী আর এস চিমা, আর্শদীপ সিং চিমা এবং হরিন্দর দীপ সিং বেইন্স আদালতকে জানিয়েছেন, গত ১২ জানুয়ারি সোনিপতের কুন্ডলি থানার পুলিশ মিথ্যা মামলায় কৌরকে ফাঁসায়।

মজদুর অধিকার সংগঠনের সদস্য নদীপের অভিযোগ ছিল, তাঁকে টার্গেট করে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে। কেন্দ্রের বিরুদ্ধে কৃষক আন্দোলনকে জোরদার করার জন্য তাঁর অবদানকে খাটো করার জন্যই হরিয়ানা সরকার এই চক্রান্ত করে। তাঁর আরও অভিযোগ ছিল, জেল হেফাজতে তাঁর উপর শারীরিক নির্যাতন করেছে পুলিশ। এমনকী তাঁর মেডিক্যাল পরীক্ষাও করা হয়নি গ্রেফতারের সময়, যা ফৌজদারি আইনের ৫৪ নম্বর ধারার লঙ্ঘন।

তবে আদালতে নদীপের অভিযোগ অস্বীকার করে হরিয়ানা পুলিশ। পুলিশের দাবি, নদীপ উস্কানিমূলক ভাষণ দেন কৃষকদের সমাবেশে। পুলিশের উপর হামলা চালানোর ডাক দিয়েছিলেন নাকি নদীপ। ২৪ বছর বয়সী নদীপের বিরুদ্ধে তোলাবাজি, খুনের চেষ্টা-সহ তিনটি মামলা দায়ের হয়. দুটিতে আগেই জামিন পেয়েছেন তিনি।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Nodeep kaur granted bail by punjab haryana hc likely to be released

Next Story
ডোভালের ‘ব্যাক চ্যানেল’ দৌত্যেই মিলল ফল, সংঘর্ষ বিরতিতে ভারত-পাক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com