scorecardresearch

বড় খবর

Uttar Pradesh: কার্ফু উপেক্ষা করে ফার্মহাউস পার্টি! নয়ডা পুলিশের জালে ৬১, দায়ের মামলা

Uttar Pradesh : সেই ফার্মহাউস থেকে পুলিশ ১২ বোতল বিয়ার আর হুইস্কির দুটো বোতল বাজেয়াপ্ত করেছে। ।

UP Police, Noida, Curfew, Covid Norms, ইউপি পুলিশ, কার্ফু, নয়ডা
করোনা কার্ফু ফাইল ছবি।

 নয়ডা সপ্তাহান্তের কার্ফুকে বুড়ো আঙুল দেখিয়ে পুরোদমে চলছিল ফার্মহাউস পার্টি। আর তাতেই পুলিশের জালে ৬১ জন। যাঁদের মধ্যে ১৫ জন মহিলাও আছে। সেই পার্টির আয়োজক এবং সেই ফার্মহাউসের মালিক দুজনের বিরুদ্ধেই করোনার বিধিভঙ্গের অভিযোগ আনা হয়েছে। যেহেতু উত্তর  প্রদেশে জেলাভিত্তিক উইকএন্ড কার্ফু শিথিল করা হয়নি। তাই গণজমায়েতের দায়ে অভিযুক্ত ওই দুই জন।

নয়ডার অ্যাডিশনাল ডিসিপি রণবিজয় সিং বলেছেন, ‘আমাদের কাছে খবর ছিল সেক্টর ১৩৬-এর একটি ফার্মহাউসে পার্টি চলছে। বাহিনী নিয়ে ঘটনাস্থলে পৌছতেই দেখি কেউ করোনাবিধি মানছেন না। মানা হয়নি জমায়েত বিধিও। সেখান থেকেই আমরা ৬১ জনকে গ্রেফতার করে মামলা দায়ের করেছি। আরও অভিযুক্তের সন্ধানে তল্লাশি চলছে।‘

জানা গিয়েছে, সেই ফার্মহাউস থেকে পুলিশ ১২ বোতল বিয়ার আর হুইস্কির দুটো বোতল বাজেয়াপ্ত করেছে। ধৃতদের মধ্যে বেশিরভাগ দিল্লির নাগরিক। কয়েকজন হরিয়ানা থেকে সড়কপথে এসেছিল। স্থানীয়দের থেকে খবর পেয়েই এই হানাদারি। এমনটাই ইউপি পুলিশ সূত্রে খবর। এদিকে, দেশে সংক্রমণ কমেছে অনেকটাই। অ্যাক্টিভ রোগীর সংখ্যাও কমছে পাল্লা দিয়ে। কিন্তু কমছে না মৃত্যু। দেশের চারটি রাজ্যে গত ৬ সপ্তাহে দ্বিগুণ হয়েছে কোভিডের মৃত্যুহার। বেশ কয়েকটি রাজ্যে এই হার প্রায় ৪ গুণ ছুঁইছুঁই।

মহারাষ্ট্র, দিল্লি, তামিলনাড়ু, কর্ণাটক এবং উত্তরপ্রদেশে এপ্রিলের ১ তারিখ পর্যন্ত মোট ২.১ লক্ষ মৃত্যু হয়েছে। দেশে মোট মৃত্যুর প্রায় ৫৫ শতাংশ মৃত্যুহারের পরিসংখ্যান পাওয়া গিয়েছে এই রাজ্যগুলি থেকে। তবে পশ্চিমবঙ্গ, ওড়িশা, অন্ধ্রপ্রদেশ, ত্রিপুরা এবং কেন্দ্রশাসিত এলাকা লাদাখে কমছে মৃত্যুহার। পাঁচটি রাজ্যের প্রত্যেকটিতে মোট মৃত্যুর ৬০ শতাংশ রেকর্ড হয়েছে। তাঁদের মোট মৃত্যুর সংখ্যা ২ থেকে ২.৫ গুণ বেড়েছে।

বিহারেও মৃত্যু বেড়েছে সর্বাধিক। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৩ হাজার ৯২১ জনের। এর জেরে দেশে মোট মৃতের সংখ্যা হল ৩ লক্ষ ৭৪ হাজার ৩০৫ জনের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Noida police apprehended 61 people from farmhouse for not maintaining covid norms national