বড় খবর

Cyclone Titli LIVE updates: ওড়িশায় আছড়ে পড়ল ‘তিতলি’, ভারী বৃষ্টির সম্ভাবনা এ রাজ্যেও

Cyclone Titli effects in West Bengal Weather LIVE Updates: রাজ্যের পাঁচটি উপকূলবর্তী জেলার অপেক্ষাকৃত নিচু অঞ্চল থেকে বুধবার তিন লক্ষ মানুষকে সরিয়ে নিয়ে আসা হয়েছে। মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক জানিয়েছেন, সাইক্লোনের প্রভাবে যাতে একটিও প্রাণহানি না হয়, তার ব্যবস্থা নিয়েছে সরকার।

Cyclone Titli effects on West Bengal Weather LIVE Updates

Cyclone Titli LIVE updates: বৃহস্পতিবার সকাল থেকে ঘণ্টায় ১২৬ কিলোমিটার বেগে  ওড়িশার গোপালপুর অঞ্চলে আছড়ে পড়েছে ঘূর্ণি ঝড় ‘তিতলি’। ওড়িশার পাঁচটি জেলা- গঞ্জাম, পুরি, গজপতি, খুরদা, জগতসিংপুরে ভারী বৃষ্টিপাত হচ্ছে সকাল থেকেই। সঙ্গে রয়েছে ঝোড়ো হাওয়া। জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতরের পক্ষ থেকে ১৫ টি দল রাজ্যের বিভিন্ন অঞ্চলে মোতায়েন করা হয়েছে। ওড়িশার নিজস্ব বিপর্যয় মোকাবিলা দলও কাজ শুরু করে দিয়েছে।

রাজ্যের পাঁচটি উপকূলবর্তী জেলার অপেক্ষাকৃত নিচু অঞ্চল থেকে বুধবার তিন লক্ষ মানুষকে সরিয়ে নিয়ে আসা হয়েছে। মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক জানিয়েছেন, সাইক্লোনের প্রভাবে যাতে একটিও প্রাণহানি না হয়, তার ব্যবস্থা নিয়েছে সরকার। বৃহস্পতি এবং শুক্রবার রাজ্যের সমস্ত স্কুল, কলেজ, অঙ্গনওয়ারি কেন্দ্র বন্ধ থাকবে, ঘোষণা করেছেন রাজ্যের মুখ্য সচিব আদিত্য পাধি।

Titli, ঘূর্ণিঝড় তিতলি, পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড় তিতলির প্রভাব LIVE Updates:

 

18.30 p.m 

17.17 p.m 

ওড়িশা কোস্ট।17.10 p.m 

 

তিতলির আক্রমণে ওড়িশা কোস্ট।

14.47 p.m তিতলির প্রকোপে অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলাম এবং বিজয়নগরমে মৃত্যু হল আট জনের। দুই জেলাতেই ব্যাহত বিদ্যুৎ পরিষেবা। উপকূলবর্তী গ্রামগুলোর সঙ্গে বাকি রাজ্যের যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে।

14.03 p.m আবহাওয়া দফতরের পক্ষ থেকে সাইক্লোন বিধ্বস্ত উপকূল অঞ্চলে মাছ ধরায় নিষেধাজ্ঞা জারি হয়েছে। বৃহস্পতি এবং শুক্রবার এই দু’দিন মৎস্যজীবীরা যাতে সমুদ্রে না যান, সেই ব্যাপারেও সাবধান করা হয়েছে।

13.53 p.m অন্ধ্রপ্রদেশের বিদ্যুৎ পরিষেবা কিছুটা ব্যাহত হয়েছে। শস্যের ক্ষয়ক্ষতি হওয়ার আশঙ্কা রয়েছে। উপকূলবর্তী কুঁড়ে ঘর ভেঙ্গে গিয়েছে। কলা গাছ এবং পেপে গাছের চাষে বিপুল ক্ষয়ক্ষতির সম্ভাবনা রয়েছে।

13.33 p.m অন্ধ্র প্রদেশ সড়ক পরিবহন দফতর রাস্তায় বাস পরিষেবা বন্ধ করার সিদ্ধান্ত নিল। সাইক্লোনের দাপটে রাস্তায় গাছ উপড়ে জায়গায় জায়গায় রাস্তা বন্ধ হয়ে রয়েছে।

13.11 p,m  স্কাইমেট ওয়েদারের পক্ষ থেকে টুইট করা হয়েছে সাইক্লোন বিধ্বস্ত ওড়িশার ছবি। জায়গায় জায়গায় গাছ উপড়ে পড়েছে রাস্তার ওপর।

12.12 p.m দক্ষিণ পূর্ব রেলের পক্ষ থেকে সাংবাদিক বৈঠক করে প্রকাশ করা হয়েছে বাতিল হয়, এবং যাত্রাপথ পরিবর্তন করা ট্রেনের তালিকা

11.04 a.m অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলামে তিতলির ছবি। এএনআই এর টুইট

10.47 a.m কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান জানালেন, যথার্থ ভাবেই ‘তিতলি’ বিপর্যয়ের মোকাবিলা করা হয়েছে।

10.30 a.m গোপালপুরের উপকূল থেকে উদ্ধার করা হচ্ছে মৎস্যজীবীদের একটি নৌকো। নৌকোয় থাকা পাঁচ মৎস্যজীবীকেই উদ্ধার করে হয়েছে।

10.26 a.m

10.08 a.m বিদ্যুৎ এবং টেলিফোন পরিষেবা ব্যাহত হয়েছে ওড়িশার বিভিন্ন অঞ্চলে। স্পেশাল রিলিফ কমিশনার বি পি শেঠি জানিয়েছেন গজপতি জেলায় পড়ে যাওয়া গাছ এবং ল্যাম্প পোস্ট সরিয়ে সরানো হচ্ছে রাস্তা থেকে।

9.51 a.m ‘মিশন জিরো ক্যাসুয়াল্টি’ অর্জন করতে পেরেছে ওড়িশা সরকার। তিতলির প্রভাবে সারা রাজ্যে প্রাণহানির ঘটনা ঘটেনি

9.43 a.m বালাসোর এবং পারাদ্বীপে যথাক্রমে ১১৭ মিলিমিটার এবং ১১১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে

9.24 a.m ওড়িশায় ১২ ঘণ্টা টানা তিতলির প্রকোপ চলবে। সঙ্গে ঝোড়ো হাওয়া, ভারী বৃষ্টিপাত। সন্ধের মধ্যে ঘূর্ণিঝড়ের প্রাবল্য একটু কমবে, জানিয়েছে স্কাইমেট ওয়েদার।

9.19 a.m 

9.17 a.m সাইক্লোন যেখানে আছড়ে পড়েছে, তার আশেপাশের অঞ্চলে ভারী থেকে প্রবল বৃষ্টিপাত হয়েছে শেষ ৬ ঘণ্টায়। ভোর ৬ টা থেকে সাড়ে ৬টার মধ্যেই ১০০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

9.03 a.m স্কাইমেট ওয়েদার-এর জিপি শর্মা জানালেন তিতলি ক্যাটাগরি ২ হারিকেন এর মতোই তীব্র এবং ভয়াবহ। ঘণ্টায় ১৭০ থেকে ২০০ কিলোমিটার পর্যন্ত বাড়তে পারে গতিবেগ।

8.29a.m NDRF, ODRF, অগ্নি নির্বাপক দলকে তৎপর থাকার নির্দেশ দেওয়া হল। রাজ্যে ৮৩৬ টি নিরাপদ আশ্রয় তৈরি রাখার নির্দেশ রয়েছে।

8.13 a.m পিটিআই সূত্রে জানা গিয়েছে ওড়িশার বিভিন্ন জেলায়, বিশেষ করে গোপালপুর, বেরহামপুরে গাছ, ল্যাম্প পোস্ট উপড়ে সড়ক পরিষেবা ব্যহত হয়েছে।

7.50 a.m

7.41 a.m

7.30 a.m

7.23 a.m

7.09 a.m উত্তর পূর্ব দিকে একটু একটু করে এগোচ্ছে সাইক্লোন তিতলি। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের দিকে এগোচ্ছে ঘূর্ণিঝড়। তবে তার তীব্রতা অনেক কম।

7.01 a.m

6.34 a.m ওড়িশার গোপালপুরে আছড়ে পড়ল ঘূর্ণিঝড় ‘তিতলি’

 

 

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Odisha andhra cyclone titli live updates imd issues red alert in state

Next Story
দিনভর উদ্বিগ্ন যাত্রীর পরিজনদের ভিড় মালদা টাউন স্টেশনেmalda Station
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com