বড় খবর

‘যে কোনও সময় খুন হতে পারেন’, হুমকি চিঠি পেলেন ওড়িশার মুখ্যমন্ত্রী

উড়ো চিঠিতে তাঁকে খুনের হুমকি দেওয়া হয়েছে। ইংরাজিতে লেখা সেই চিঠিতে এক অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি এ ব্যাপারে সতর্ক করেছেন মুখ্যমন্ত্রীকে।

ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের বাসভবনে এল এক হুমকি চিঠি। এই উড়ো চিঠিতে তাঁকে খুনের হুমকি দেওয়া হয়েছে। ইংরাজিতে লেখা সেই চিঠিতে এক অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি এ ব্যাপারে সতর্ক করেছেন মুখ্যমন্ত্রীকে।

ওই চিঠিতে দাবি করা হয়েছে যে, ইতিমধ্যেই মহারাষ্ট্রের নাগপুরে থাকা এই চক্রান্তের মূল পাণ্ডা মুখ্যমন্ত্রীকে খুনের জন্য সুপারিকিলার নিয়োগ করেছে। চিঠির ব্যাপারে ইতিমধ্যেই ওড়িশার পুলিশ তদন্ত শুরু করেছে। নিশ্ছিদ্র নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে ভুবনেশ্বরে মুখ্যমন্ত্রীর বাসভবন ‘নবীন নিবাস’।

বৃহস্পতিবার এ বিষয়ে ওড়িশার প্রশাসন সূত্রে জানা গিয়েছে যে, চলতি মাসের ৫ তারিখ ওই চিঠি পাওয়ার পরেই, ওড়িশার বিশেষ স্বরাষ্ট্রসচিব ড. সন্তোষ বালা পুলিশ ও গোয়েন্দা বিভাগের ডিজি এবং ভুবনেশ্বরের পুলিশ কমিশনারকে এই বিষয়ে যথাযথ তদন্তের নির্দেশ দিয়েছেন।

মুখ্যমন্ত্রীর অফিস সূত্রে জানা গিয়েছে, চিঠিতে প্রেরক লিখেছেন, মুখ্যমন্ত্রীকে খুনের উদ্দেশ্যে ইতিমধ্যেই ষড়যন্ত্রকারীরা সুপারি কিলার বা কন্ট্র্যাক্ট কিলার নিয়োগ করেছে। তাঁরা অত্যাধুনিক AK-47 এবং সেমি অটোমেটিক পিস্তল নিয়ে মুখ্যমন্ত্রীর গতিবিধির ওপর নজরদারি চালাচ্ছেন। চিঠিতে এ কথাও স্পষ্ট করা রয়েছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Odisha chief minister patnaik receives letter claiming threat to life

Next Story
পরপর কৃষক আত্মহত্যা, শুরু হল কাউন্সেলিং
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com