লকডাউনের মধ্যে এবার শাটডাউন দেশের তিন শহরে

শুক্রবার রাত ৮টা থেকে ৪৮ ঘণ্টার জন্য় সম্পূর্ণ শাটডাউন ঘোষণা করা হয়েছে।

By: Sampad Patnaik
Edited By: Souradip Samanta Bhubaneswar  Published: April 3, 2020, 5:44:51 PM

করোনা যুদ্ধে লকডাউনের মধ্য়েই এবার রাজ্যের তিন শহরে শাটডাউন ঘোষণা করল ওড়িশা সরকার। শুক্রবার রাত ৮টা থেকে ৪৮ ঘণ্টার জন্য় রাজধানী ভুবনেশ্বর, ভদ্রক ও কটকে সম্পূর্ণ শাটডাউন ঘোষণা করা হয়েছে। অত্য়াবশকীয় পণ্য় পরিষেবার ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি থাকবে এই সময়ে। রাজ্য়ে গোষ্ঠী সংক্রমণের আশঙ্কাতেই এহেন পদক্ষেপ বলে জানানো হয়েছে। উল্লেখ্য়, সম্প্রতি সে রাজ্য়ে এক করোনা আক্রান্তের হদিশ মিলেছে। ওই আক্রান্তের রাজ্য়ের বাাইরে কোনও ভ্রমণের রেকর্ড নেই বলে জানা গিয়েছে।

শুক্রবার সাংবাদিক বৈঠকে ওড়িশার মুখ্য়সচিব অসিত ত্রিপাঠি বলেন, ”গোষ্ঠী সংক্রমণের আশঙ্কার কারণ রয়েছে। এই শাটডাউনে শহরবাসীর কাছ থেকে সম্পূর্ণ সহযোগিতা চাইছি”। একইসঙ্গে এই শাটডাউন অমান্য়কারীদের বিরুদ্ধে কড়া ব্য়বস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে।

আরও পড়ুন: করোনায় বাংলা যা করে দেখিয়েছে, তা একটা মডেল: মমতা

এ প্রসঙ্গে সাংবাদিক বৈঠকে ওড়িশার ডিজিপি অভয় জানিয়েছেন, ”এই শাটডাউন প্রায় কার্ফুর মতো। বর্তমানে লকডাউনে মুদির দোকান, অত্য়াবশকীয় সামগ্রীর দোকান খোলা। কিন্তু ৪৮ ঘণ্টার শাটডাউনে ফল, সবজি, মাংস, মাছ, দুধের দোকান বন্ধ থাকবে। ওষুধের দোকান খোলা থাকলেও প্রয়োজনীয় বিধিনিষেধ মেনে চলা হবে”।

ডিজিপি আরও বলেছেন, ”আতঙ্কের কোনও কারণ নেই। ভুবনেশ্বরে রাস্তায় জিনিস কিনতে হাজার হাজার মানুষ ভিড় জমিয়েছেন, এই ছবিটা এড়াতে চাই। অত্য়াবশকীয় পরিষেবার জন্য় পাস ইস্য়ু করেছিলাম আমরা। ভুবনেশ্বর ও ভদ্রকে দেওয়া ওই পাসগুলোর সুবিধা বন্ধ থাকবে ৪৮ ঘণ্টার জন্য়। ডাক্তারদের জন্য় নতুন পাস হয়তো ইস্য়ু করা হবে। তবে অত্য়াবশকীয় পরিষেবার সংখ্য়া কমানো হয়েছে”।

অন্য়দিকে, করোনার জেরে লকডাউন পরিস্থিতিতে গরিবদের বাড়িভাড়া না নিতে বা আগামী ৩ মাসের জন্য় স্থগিত রাখার আর্জি জানিয়েছেন ওড়িশার মুখ্য়মন্ত্রী নবীন পট্টনায়েক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Odisha govt announces 48 hour shutdown bhubaneswar bhadrak cuttack coronavirus

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X