Odisha minister in soup for comparing CM with Lord Jagannath:প্রভু জগন্নাথের সঙ্গে মুখ্যমন্ত্রীর তুলনা, নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি বিরোধী শিবিরের! | Indian Express Bangla

প্রভু জগন্নাথের সঙ্গে মুখ্যমন্ত্রীর তুলনা, নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি বিরোধী শিবিরের!

পুরীর শ্রী জগন্নাথ মন্দিরের প্রবীণ সেবক বিনায়ক দশমহাপাত্র বলেছেন এটা স্রেফ দাম্ভিকতার পরিচয়।

প্রভু জগন্নাথের সঙ্গে মুখ্যমন্ত্রীর তুলনা, নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি বিরোধী শিবিরের!
ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েককে প্রভু জগন্নাথের সঙ্গে তুলনা করে বিতর্কে জড়ালেন রাজ্যের এক মন্ত্রী।

ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েককে প্রভু জগন্নাথের সঙ্গে তুলনা করে বিতর্কে জড়ালেন রাজ্যের এক মন্ত্রী। রাজ্যের শিল্পমন্ত্রী পিকে দেবের এই বক্তব্যকে কেন্দ্র করে উত্তাল রাজ্য-রাজনীতি। বিরোধী দলগুলি মন্ত্রীর নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছে। পিকে দেব শুক্রবার বিজু জনতা দলের (বিজেডি) একটি সভায় বক্তব্য রাখার সময় বলেন, “ওড়িশা এখন নবীন পট্টনায়ক নামে পরিচিত, আগে এই রাজ্য ভগবান জগন্নাথের জন্য পরিচিত ছিল”।

মন্ত্রী পিকে দেব বলেন, “একটা সময় ছিল যখন মানুষ ওড়িশাকে চিনত প্রভু জগন্নাথের জন্য। কিন্তু আপনি যদি এখন ভারতের যে কোন প্রান্তে গিয়ে বলেন যে আপনি ওড়িশা থেকে এসেছেন, সারা ভারতের মানুষ জানে মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের নাম, তাঁর নামেই আজ ওড়িশার ভারত জোড়া নাম”।

পিকে দেবের এই মন্তব্যের তীব্র নিন্দা করেছে বিভিন্ন বিরোধী দল ও ধর্মীয় সংগঠন। ভারতীয় জনতা পার্টির (বিজেপি) জাতীয় মুখপাত্র সম্বিত পাত্র বলেছেন, “ এমন মন্তব্য রাজ্যের এক দায়িত্বশীল মন্ত্রীর কাছ থেকে কখনই আশা করা যায়না। আমরা মন্ত্রীর এই বক্তব্যের জন্য ওনাকে সকলের কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি জানাচ্ছি। প্রভু জগন্নাথের সঙ্গে কারুর তুলনা টানা প্রভুকে অসম্মান করার সমান। যা রাজ্যের মানুষ কোন ভাবেই মেনে নেবে না”।

সম্বিত পাত্র টুইট করে লিখেছেন, ” রাজ্যের ৪৫ কোটি মানুষ এবং সারা বিশ্বের সমস্ত হিন্দুদের বিশ্বাসে আঘাত করার মতো মন্তব্য। আমরা সবাই জানতে চাই দেবের বক্তব্যের সঙ্গে মুখ্যমন্ত্রীও একমত কিনা? তা না হলে মুখ্যমন্ত্রী কী আদৈও  ওই মন্ত্রীকে তিরস্কার করবেন?

বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক পৃথ্বীরাজ হরিচন্দনও মন্ত্রীর মন্তব্যের নিন্দা করেছেন, বলেছেন তার এই মন্তব্য “অজ্ঞতার পরিচয়”! “বিজেডি অহংকারের সব সীমা অতিক্রম করেছে। ভগবান জগন্নাথের বিকল্প হিসেবে দলীয় নেতাদের দেখতে শুরু করেছেন তিনি।ওড়িশা প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি শরৎ পট্টনায়েক মন্ত্রীর মন্তব্যকে দুর্ভাগ্যজনক বলে অভিহিত করেছেন।

এদিকে মন্ত্রীর এই বক্তব্যের সমালোচনা করে পুরীতে বিক্ষোভ দেখিয়েছেন শ্রী জগন্নাথ সেনা। পুরীর শ্রী জগন্নাথ মন্দিরের প্রবীণ সেবক বিনায়ক দশমহাপাত্র বলেছেন, বিজেডি “দীর্ঘদিন ধরে” ক্ষমতায় থাকার কারণে বিশেষ করে দাম্ভিকতার পরিচয় দিতেই মন্ত্রী এমন মন্তব্য করেছেন। তিনি বলেন, “মুখ্যমন্ত্রী হলেও কেউ কীভাবে ভগবানকে কোন মানুষের সঙ্গে তুলনা করার সাহস পায়।”

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Odisha minister in soup for comparing cm with lord jagannath

Next Story
বড়সড় সাফল্য কাশ্মীর পুলিশের, জোড়া বাস বিস্ফোরণের ঘটনায় গ্রেফতার তিন