scorecardresearch

বড় খবর

কলকাতার খুব কাছেই পাঁচতারা বিলাসিতায় ভাসমান ক্রুজেই পান ভ্রমণের দারুণ অভিজ্ঞতা

পাঁচতারা হোটেলের ধাঁচেই বিলাসিতা উপভোগ করতে পারবেন পর্যটকরা।

কলকাতার খুব কাছেই পাঁচতারা বিলাসিতায় ভাসমান ক্রুজেই পান ভ্রমণের দারুণ অভিজ্ঞতা
প্রতীকী ছবি

কোভিড কালে মার খেয়েছে পর্যটন ব্যবসা। এবার করোনার রেশ কিছুটা কমতেই পর্যটন শিল্পকে ঢেলে সাজানোর উদ্যোগ ওড়িশা সরকারের। ওড়িশার পর্যটন বিভাগ চিলকা হ্রদে পর্যটকদের জন্য আনতে চলেছে ভাসমান ক্রুজ। যাতে পাঁচতারা হোটেলের ধাঁচেই বিলাসিতা উপভোগ করতে পারবেন পর্যটকরা।

অভিনব এই আয়োজনে খুশি পর্যটকরাও। ট্যুর প্যাকেজগুলিও বিশেষ ভাবে তৈরি করা হবে জানিয়েছেন ওড়িশার পর্যটন বিভাগের এক আধিকারিক। এমন ভাবে সেটি তৈরি করা হবে যাতে জলে বিলাসিতার সঙ্গে দর্শকরা উপভোগ করতে পারেন বিশেষ জঙ্গল সাফারির অভিজ্ঞতাও।

ভিতরকণিকা জাতীয় উদ্যান, যা ভারতের মিনি অ্যামাজন হিসাবে ভ্রমণপিপাসুদের কাছে বেশ জনপ্রিয়। এই বিশেষ প্যাকেজে পর্যটক পাবেন ভাসমান ক্রুজে বসেই মিনি অ্যামাজন ভ্রমণের দারুণ এক অভিজ্ঞতা। সঙ্গে বাড়তি আকর্ষণ হিসাবে থাকছে গহিরমাথা সামুদ্রিক বন্যপ্রাণী অভয়ারণ্য ভ্রমণেরও বিশেষ সুযোগ।

প্যাকেজগুলির মধ্যে থাকবে রাত্রিযাপনের জন্য বিশেষ আয়োজন সঙ্গে চিলকার বিভিন্ন দ্বীপে ভ্রমণের সুযোগ। আর খাদ্যরসিক মানুষদের জন্য থাকছে ইন্ডিয়ান থেকে চাইনিজ, কন্টিনেন্টাল থেকে কাবারের হরেক আইটেম।

বিলাসবহুল এই হাউসবোটে রয়েছে দুটি ফ্লোরে দুটি স্যুট রুম এবং চারটি প্রিমিয়াম রুম, একটি বার এবং একটি রেস্তোরাঁ। রয়েছে মিটিং হলও। ওড়িশার পর্যটন বিভাগ সূত্রে খবর এই প্রকল্পের জন্য প্রাথমিক ভাবে বিনিয়োগ করা হয়েছে ৩ কোটি টাকা।  হাউসবোটটি ওডিশার বারকুলে একেবারে দেশিয় প্রযুক্তিতে তৈরি করা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Odisha news river cruises five star experience luxury houseboat tourism