scorecardresearch

১৪,৩৭৮ পজিটিভ কেসের মধ্যে ৪,২৯১টিরই তবলিঘি যোগ: স্বাস্থ্য মন্ত্রক

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৯৯১ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত হয়ে মৃত্য়ু হয়েছে ৪৩ জনের।

১৪,৩৭৮ পজিটিভ কেসের মধ্যে ৪,২৯১টিরই তবলিঘি যোগ: স্বাস্থ্য মন্ত্রক
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

করোনা হানায় ক্রমশ উদ্বেগ বাড়ছে দেশে। ভারতে করোনা আক্রান্তের সংখ্য়া লাফিয়ে বাড়ছে। দেশে এই মুহূর্তে করোনা আক্রান্ত ১৪ হাজার ৩৭৮ জনের মধ্য়ে ৪ হাজার ২৯১ জনের তবলিঘি জামাত যোগ রয়েছে, শনিবার এমন পরিসংখ্য়ানই তুলে ধরল কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রক। করোনা আবহে মার্চে দিল্লির নিজামুদ্দিনে তবলিঘি জামাতের ধর্মীয় জমায়েত ঘিরে শোরগোল পড়ে গিয়েছে দেশে। ওই জমায়েতে অংশ নেওয়া অনেকেই করোনা আক্রান্ত হয়েছেন।

এদিন সাংবাদিক বৈঠকে স্বাস্থ্য় মন্ত্রকের যুগ্ম সচিব লভ আগরওয়াল আরও জানিয়েছেন, এখনও পর্যন্ত ২১.৮ শতাংশ করোনা আক্রান্তের তবলিঘি জামাত যোগ চিহ্নিত করা গিয়েছে। দিল্লি, তেলঙ্গানা, তামিলনাড়ুতে তাঁরা আক্রান্ত হয়েছেন। তিনি আরও জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা মুক্ত হয়েছেন ১ হাজার ৯৯২ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৯৯১ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত হয়ে মৃত্য়ু হয়েছে ৪৩ জনের।

আরও পড়ুন: ভারতে করোনার প্রকোপ কমেছে লকডাউনে: স্বাস্থ্যমন্ত্রক

কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রকের যুগ্ম সচিব আরও জানিয়েছেন, গত ১৪ দিনে নদিয়া, পটনা, পানিপথে নতুন করে করোনা আক্রান্তের হদিশ মিলেছে। গত ১৪ দিনে ১২টি রাজ্য়ের ২২টি জেলায় নতুন করে করোনা আক্রান্তের হদিশ মেলেনি। লভ আগরওয়াল আরও জানিয়েছেন, দেশে ৪৫ বছর পর্যন্ত বয়সীদের করোনায় মৃতের হার ১৪.৪ শতাংশ, ৪৫-৬০ বছর বয়সীদের মধ্য়ে করোনায় মৃতের হার ১০.৩ শতাংশ, ৬০-৭৫ বছর বয়সীদের মধ্য়ে করোনায় মৃতের হার ৩৩.১ শতাংশ, ৭৫ বছর ও তার ঊর্ধ্বে যাঁদের বয়স, তাঁদের করোনায় মৃতের হার ৪২.২ শতাংশ।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Of 14378 positive covid 19 cases 4291 linked to tablighi jamaat meet health ministry