বড় খবর


উদ্ধবের নামে ‘আপত্তিজনক পোস্ট’, তিন সপ্তাহে তিন বার আটক একই ব্যক্তি

মহারাষ্ট্র সরকার, মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এবং আদিত্য ঠাকরের বিরুদ্ধে আপত্তিজনক পোস্ট করার অভিযোগ উঠেছে সমিত ঠাক্কর নামের এক ব্যক্তির বিরুদ্ধে।

নজিরবিহীন ঘটনার সাক্ষী হল মহারাষ্ট্র। তিন সপ্তাহের মধ্যে তিনবার আটক করা হল একই ব্যক্তিকে। অভিযোগ? মহারাষ্ট্র সরকার, মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এবং আদিত্য ঠাকরের বিরুদ্ধে আপত্তিজনক পোস্ট করার অভিযোগ উঠেছে সমিত ঠাক্কর নামের এক ব্যক্তির বিরুদ্ধে।

সম্প্রতি শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরেকে ‘আধুনিকযুগের ঔরঙ্গজেব’ বলে তুলনা করে একাধিক টুইট করেন ওই ব্যক্তি। মঙ্গলবার সমিত ঠাক্করকে গ্রেফতার করে বিকেসি সাইবার পুলিশ। এই মুহুর্তে তাঁর নামে তিনটি এফআই দায়ের করা রয়েছে। নাগপুর থানার পুলিশ, ভিপি রোড পুলিশ এবং মুম্বাইয়ের বিকেসি সাইবার পুলিশ তাঁর নামে এফআইআর দায়ের করেছে কম বেশি একই অপরাধের ভিত্তিতে। সোশাল মিডিয়ায় শিবসেনার বিরুদ্ধে মন্তব্যর জেরেই এই অভিযোগ দায়ের হয়।

ভিপি রোড পুলিশের দায়ের করা এফআইআর-এর মামলায় আদালত সমিতের জামিন মঞ্জুর করার পরে তাঁকে বিকেসি সাইবার পুলিশ হেফাজতে নিয়েছিল। জামিন মঞ্জুর হওয়ার পেছনে অন্যতম শর্ত ছিল যে তিনি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তাঁর টুইটার অ্যাকাউন্টটি পরিচালনা করবেন না। এক উচ্চপদস্ত আধিকারিক বলেন, “তিনি জামিনে মুক্তি পাওয়ার পরে বিকেসির সাইবার থানায় দায়ের করা এফআইআর প্রসঙ্গে আমরা তাঁকে হেফাজতে নিয়েছি। আমরা আদালতের কাছে তাঁর হেফাজত চাইব।”

সমিত ঠাক্করকে প্রাথমিকভাবে ২৫ অক্টোবর নাগপুর পুলিশ গ্রেফতার করেছিল। ন’দিন পুলিশ হেফাজতে থাকার পরে ভি পি রোড পুলিশ তার হেফাজত পেয়েছিল। সোমবার, ঠাক্করকে জামিন দেওয়ার পর, বিকেসি সাইবার পুলিশ তাঁর হেফাজত চেয়ে আদালতে পৌঁছেছিল। বিকেসি থানায় ঠাক্কর-সহ ন’জনের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Offensive posts against uddhav man arrested thrice in 3 weeks

Next Story
বম্বে হাইকোর্টকে ভর্ৎসনা করে অর্ণবের জামিনের নির্দেশ দিল সুপ্রিম কোর্টArnab
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com