scorecardresearch

ওমিক্রন আতঙ্কে ঘুম উড়ছে প্রশাসনের, মুম্বইয়ে ২দিনের জন্য ১৪৪ ধারা জারি

মহারাষ্ট্রে হু-হু করে বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা।

মুম্বই পুলিশ। ফাইল ছবি

মহারাষ্ট্রে ওমিক্রনের হানায় ত্রস্ত প্রশাসন। দিন দিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। বিদেশ ফেরত যাত্রীরাই শরীরে বয়ে নিয়ে এসেছে মারণ ভাইরাসের নয়া প্রজাতি। আর তাতেই ঘুম ছুটেছে প্রশাসনের।

ভ্যারিয়েন্টের সংক্রমণে লাগাম পড়াতে মুম্বইজুড়ে ১৪৪ ধারা জারি করা হল পুলিশের তরফে। ৪৮ ঘণ্টার জন্য কোনও বড় জমায়েত, রাজনৈতিক-সামাজিক অনুষ্ঠান, মিছিল-মিটিং নিষিদ্ধ।

বাণিজ্যনগরী এখনও করোনা অতিমারি থেকে পুরোপুরি সেরে ওঠেনি। তার মধ্যেই চোখ রাঙাচ্ছে ওমিক্রন। করোনার নয়া প্রজাতির আতঙ্কে ৪৮ ঘণ্টার জন্য মুম্বই পুলিশ শহরজুড়ে ১৪৪ ধারা জারি করেছে বলে খবর। কোনও বড় জমায়েত, রাজনৈতিক-সামাজিক অনুষ্ঠান, মিছিল-মিটিং নিষিদ্ধ এই সময়কালে।

আরও পড়ুন ওমিক্রনের খেলা কতটা বাকি, ভাইরাসের চরিত্র নিয়ে কী বলছে WHO?

জানা গিয়েছে, আজ ১১ ডিসেম্বর এবং আগামিকাল, রবিবার ১২ ডিসেম্বর এই দুদিন ১৪৪ ধারা জারি থাকবে। শুধু ওমিক্রন আতঙ্কে নয়, সম্প্রতি অমরাবতী, মালেগাঁও এবং নান্দেদ এলাকায় সাম্প্রদায়িক হিংসার কারণেও সাবধানি প্রশাসন। সেই কারণেও এই দুদিন ব্যাপী ১৪৪ ধারা জারি করা হয়েছে।

তাই ওমিক্রণ সংক্রমণে রাশ টানতে এবং সাম্প্রতিক মিছিল-জমায়েত থেকে হিংসার ঘটনা থেকে শিক্ষা নিয়ে দুদিনের জন্য শহরে ১৪৪ ধারা জারির সিদ্ধান্ত নিয়েছে মুম্বই পুলিশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Omicron section 144 imposed in mumbai for 48 hours no morcha rally allowed