scorecardresearch

বড় খবর

জাহাঙ্গিরপুরীর দাঙ্গার নেপথ্যে BJP, বিস্ফোরক অভিযোগ AAP-এর

রামনবমীর শোভাযাত্রা বেরনোকে কেন্দ্র করে দিল্লিতে সাম্প্রদায়িক হিংসা ছড়ায়। ইতিমধ্যেই এই ঘটনায় ২০ জনেরও বেশি গ্রেফতার হয়েছে।

One of the accused in Delhi's Jahangirpuri riots is a BJP leader, alleges AAP MLA Atishi
জাহাঙ্গিরপুরীর হিংসায় ২০ জনেরও বেশি গ্রেফতার হয়েছে।

দিল্লির জাহাঙ্গিরপুরীতে সাম্প্রদায়িক সংঘর্ষের নেপথ্যে রয়েছে বিজেপি, গেরুয়া দলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আপ-এর। রামনবমীর শোভাযাত্রা বেরনোকে কেন্দ্র করে দিল্লিতে সাম্প্রদায়িক হিংসা ছড়ায়। হিংসায় প্রধান অভিযুক্ত আনসার বিজেপির সক্রিয় নেতা বলে তোপ কেজরির দলের বিধায়কের।

উত্তর-পশ্চিম দিল্লির জাহাঙ্গিরপুরীর দাঙ্গায় প্রধান অভিযুক্ত আনসার নামে এক ব্যক্তি। আম আদমি পার্টির বিধায়ক অতিশীর অভিযোগ, ”আনসার একজন বিজেপি নেতা। বিজেপি প্রার্থী সঙ্গীতা বাজাজকে নির্বাচনে লড়ার ক্ষেত্রে তিনি সহযোগিতা করেছিলেন। বিজেপিতে তার সক্রিয় ভূমিকা রয়েছে। এটা স্পষ্ট যে জাহাঙ্গিরপুরীর দাঙ্গার পিছনে বিজেপি রয়েছে। তাদের দিল্লির মানুষের কাছে ক্ষমা চাওয়া উচিত। বিজেপি গুন্ডাদের দল।”

আরও পড়ুন- সাম্প্রদায়িক হিংসা, ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে ১ কোটি টাকার ত্রাণ-প্যাকেজ রাজ্যের

উল্লেখ্য, রামনবমীর শোভাযাত্রা বেরনো নিয়ে রণক্ষেত্রের চেহারা নেয় জাহাঙ্গিরপুরী এলকা। সাম্প্রদায়িক সংঘর্ষে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। ইতিমধ্যেই হিংসার ঘটনায় জড়িত থাকার অভিযোগে ২০ জনেরও বেশি গ্রেফতার হয়েছে। দুই নাবালক আটক হয়েছে। এছাড়াও বেআইনিভাবে রামনবমীর শোভাযাত্রার আয়োজন করার অভিযোগে বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি) এবং বজরং দলের দিল্লি শাখার দুই ব্যক্তির বিরুদ্ধে পুলিশ এফআইআর দায়ের করেছে।

ডিসিপি (উত্তর-পশ্চিম) উষা রঙ্গনানি বলেন, ”অনুমতি ছাড়া জাহাঙ্গিরপুরী এলাকায় গত ১৬ এপ্রিল সন্ধেয় মিছিল করার জন্য সংগঠকদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আরও তদন্ত চলছে। তবে ১৬ এপ্রিল জাহাঙ্গিরপুরী এলাকায় সকাল ও বিকেলে বের হওয়া অন্য দুটি মিছিলের অনুমতি দেওয়া হয়েছিল।”

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: One of the accused in delhis jahangirpuri riots is a bjp leader alleges aap mla atishi