বড় খবর

“সবার জন্য টিকাকরণের ব্যবস্থা করুন”, মোদীকে চিঠিতে আর্জি রাহুলের

যখন একাধিক রাজ্য টিকার অভাব নিয়ে কেন্দ্রের কাছে অভিযোগ জানাচ্ছে, সেইসময় রাহুলের চিঠি বেশ তাৎপর্যপূর্ণ।

দেশে ফের দাপট দেখাচ্ছে করোনা ভাইরাস। সংক্রমণের দ্বিতীয় ঢেঊয়ে দিশেহারা একাধিক রাজ্য। এই অবস্থায় সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল বৈঠকে আরও বেশি করে টিকাকরণে জোর দিতে বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৪৫ বছরের ঊর্ধ্বে সমস্ত দেশবাসীকে টিকা নেওয়ার জন্য উৎসাহিত করার বার্তা দিয়েছেন মোদী। এবার এই বিষয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন রাহুল গান্ধী।

কংগ্রেস সাংসদ চিঠিতে আর্জি জানিয়েছেন, অবিলম্বে টিকা রফতানি বন্ধ করুক ভারত এবং যাঁদের প্রয়োজন এমন সবাইকে যে বয়সেরই হোক, টিকা দেওয়া হোক। আরও অন্যান্য টিকা যেগুলি এখনও পরীক্ষা স্তরে রয়েছে সেগুলিকে দ্রুত বাজারে আনার জন্য প্রধানমন্ত্রীকে আবেদন করেছেন কংগ্রেস নেতা। যখন একাধিক রাজ্য টিকার অভাব নিয়ে কেন্দ্রের কাছে অভিযোগ জানাচ্ছে, সেইসময় রাহুলের চিঠি বেশ তাৎপর্যপূর্ণ।

তিনি এও বলেছেন চিঠিতে যে, টিকা প্রক্রিয়াকরণ এবং বিতরণে রাজ্য সরকারগুলিকে আরও ক্ষমতা দেওয়া হোক। পাশাপাশি করোনা অতিমারীর জেরে আর্থিক ভাবে বিধ্বস্তদের কেন্দ্রীয় সহায়তা প্রদানের বিষয় উল্লেখ করেছেন রাহুল। চিঠিতে তাঁর অভিযোগ, বিজ্ঞানীদের এবং টিকা প্রস্তুতকারীদের উদ্যোগকে আরও খাটো করছে কেন্দ্রের দূর্বল কার্যকারিতা এবং দূরদর্শিতা।

রাহুল গান্ধী আগেও এই বিষয়ে সরব হয়েছেন। এবার চিঠিতেও তিনি ভারতের টিকা রফতানি নিয়ে প্রশ্ন তুলেছেন। লিখেছেন, যখন দেশে ভ্যাকসিনের অভাব দেখা দিচ্ছে তখনও ৬ কোটিরও বেশি টিকার ডোজ অন্য দেশে রফতানি করা হয়েছে। টিকাকরণ নিয়ে রাজনীতি হচ্ছে বলে অভিযোগ করে তাঁর দাবি, দেশের টিকাকরণ কর্মসূচিতে কোনও ব্যক্তির ছবি টিকাকরণ সার্টিফিকেটে প্রদর্শনের চাইতে আরও বেশি করে টিকাকরণে উৎসাহ দেওয়ার বিষয়ে জোর দিতে হবে।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Open covid 19 vaccination for everyone who needs it rahul gandhi writes to pm modi

Next Story
ট্রেন উদ্বোধন নিয়ে জোর বচসা, বিজেপি-কংগ্রেস মন্ত্রীর তুলকালাম
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com