বড় খবর

পকসো আইনে শিশুর সঙ্গে ওরাল সেক্স ‘গুরুতর অপরাধ’ নয়, দোষীর সাজা কমাল আদালত

অপরাধীর সাজার মেয়াদ ১০ বছর থেকে কমিয়ে ৭ বছর করে দিল এলাহাবাদ হাইকোর্ট।

Oral sex does not fall under aggravated sexual assault in POCSO says Allahabad HC
এলাহাবাদ হাইকোর্ট।

পকসো আইনে শিশুদের সঙ্গে ওরাল সেক্স গুরুতর অপরাধ নয়। তাই অপরাধীর সাজার মেয়াদ ১০ বছর থেকে কমিয়ে ৭ বছর করে দিল এলাহাবাদ হাইকোর্ট।

শিশুর সঙ্গে ওরাল সেক্স করার অভিযোগে ঝাঁসির নিম্ন আদালতে দোষী সাব্যস্ত হয়েছেন এক ব্যক্তি। তাঁকে ১০ বছরের কারাবাসের নির্দেশ দেয় আদালত। এরপরই নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ করে এলাহাবাদ হাইকোর্টে আঐপিল করেন দোষী ব্যক্তি।

মামলার শুনানিতে এলাহাবাদ হাইকোর্টের বিচারপতি অনিল কুমার ওঝা বলেন, ‘দোষী ব্যক্তি শিশুর মুখে পুরুষাঙ্গ প্রবেশ করেছিল, বিষয়টি পকসো আইন মোতাবেক ধারা ৫-৬ অথবা ৯ (এম)-এর আওতাধীন নয়। শিশুর মুখের মধ্যে পুরুষাঙ্গ প্রবেশ করানো গুরুতর অপরাধ নয়। এই অপরাদ পকসো আইনের ধানা ৪ এর মধ্যে পড়ছে। সাজাও সেইভাবেই হবে।’

উল্লেখ্য, পকসো আইনের ধারা ৫ ও ৬-য়ে গুরুতর অপরাধের সাজা বিচার হয়।

ঘটনা ২০১৬ সালের ২২শে মার্চের। শিশুর বাবার অভিযোগ ছিল যে, ঝাঁসিতে তাদের বাড়িতে দোষী ব্যক্তি এসেছিলেন ও শিশুটিকে নিকবর্তী এক মন্দিরে নিয়ে যান। ২০ টাকা দিয়ে দোষী ব্যক্তি শিশুটিকে ওরাল সেক্সে বাধ্য করেন। চার্জশিটে পুলিশ ওই ব্যক্তিকে ৩৭৭, ৫০৬ ও পকসো আইনের ৩-৪ ধারায় অভিযুক্ত করে।

এরপরই নিম্ন আদালতে অভিযুক্তকে দোষী সাব্যস্ত করা হয় ও ১০ বছরের সাজা শোনানো হয়।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Oral sex does not fall under aggravated sexual assault in pocso says allahabad hc

Next Story
সিবিএসই প্রশ্ন ফাঁসকাণ্ড: দিল্লি হাইকোর্টে শুনানি, ধৃত আরও ৩সিবিএসই-র সিদ্ধান্তের প্রতিবাদে লুধিয়ানার ফিরোজপুরে প্রতিবাদে পড়ুয়ারা। ছবি গুরমীত সিং, ইন্ডিয়ান এক্সপ্রেস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com