scorecardresearch

বড় খবর

সরকারের বর্ষপূর্তিতে সীমান্তের সুরক্ষা নিয়ে মুখ খুললেন মোদী, তুলোধনা কংগ্রেসকে

ফের নিজেকে দেশবাসীর সেবক বলে নিজেকে চিহ্নিত করেছেন তিনি।

Our borders more secure than they were before 2014, says PM Modi
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

২০১৪ থেকে ২০২২, মোদী সরকারের অষ্টম বর্ষপূর্তি পালন করা হচ্ছে। সিমলায় এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গত আট বছরে কেন্দ্রের নানা প্রকল্প সহ বিভিন্ন কাজের খতিয়ান তুলে ধরেন। তাঁর আমলে দেশের পরিস্থিতির সঙ্গে পূর্ববর্তী সরকারের আমলের অবস্থার তুলনা টানেন। সীমান্ত নিরাপত্তা নিয়েও মুখ খুলেছেন মোদী।

এ দিন প্রধানমন্ত্রী বলেছেন যে, দেশের সীমান্ত ২০১৪ সালের আগের তুলনায় এখন অনেক বেশি নিরাপদ। অনুষ্ঠানে ফের নিজেকে দেশবাসীর সেবক বলে নিজেকে চিহ্নিত করেছেন তিনি। তাঁর দাবি, ‘আমি সর্বদা বিশ্বাস করি যে মোদী প্রধানমন্ত্রী নন, জনগণের একজন সেবক। ‘গরিব কল্যাণ সম্মেলনে’ বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধাভোগীদের সঙ্গেও মতবিনিময় করেন। এই অনুষ্ঠানে রাজ্যের মুখ্যমন্ত্রীরাও ভার্চুয়ালি অংশ নিয়েছিলেন।

এ দিনের সম্মেলনে, প্রধানমন্ত্রী ভারত সরকারের ৯টি মন্ত্রকের থেকে প্রাপ্ত নানা প্রকল্প থেকে সুবিধাভোগীদের সঙ্গে সরাসরি মতবিনিময় করবেন।

কোভিডে যাঁরা অভিভাবকহীন হয়েছেন এমন সব শিশুদের জন্য ১০ লাখ টাকার আর্থিক সহায়তা, একটি হেল্পলাইন এবং আয়ুষ্মান কার্ডের মাধ্যমে ৫ লাখ টাকার স্বাস্থ্যবীমার সূচনা করেছেন প্রধানমন্ত্রী।

Read in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Our borders more secure than they were before 2014 says pm modi