scorecardresearch

বড় খবর

রাহুল গান্ধীর নিরাপত্তার ত্রুটির জন্য দায়ী কে? কংগ্রেসের অভিযোগের জবাব দিল CRPF

২ বছরে শতাধিক বার ‘সিকিউরিটি প্রটোকল’ ভেঙেছেন রাহুল গান্ধী, কংগ্রেসের চিঠির জবাবে জানাল CRPF

রাহুল গান্ধীর নিরাপত্তার ত্রুটির জন্য দায়ী কে? কংগ্রেসের অভিযোগের জবাব দিল CRPF

“রাহুল গান্ধী ২০২০ সাল থেকে ১১৩ বার নিরাপত্তা প্রোটোকল ভঙ্গ করেছেন…”। কংগ্রেসের চিঠির জবাবে এমনটাই জানিয়েছে সিআরপিএফ। প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর ‘নিরাপত্তা’ নিয়ে কংগ্রেসের ‘অভিযোগের’ জবাব দিয়েছে সিআরপিএফ। সিআরপিএফ বলেছে ‘২০২০ সাল থেকে রাহুল গান্ধী প্রায় ১১৩ বার ‘নিরাপত্তা প্রোটোকল’ ভঙ্গ করেছেন।

কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী সিআরপিএফ জানিয়েছে, নির্দেশিকা অনুযায়ী রাহুল গান্ধীকে নিরাপত্তা দেওয়া হয়ে থাকে। সিআরপিএফ রাজ্য পুলিশ এবং নিরাপত্তা সংস্থাগুলির সঙ্গে সমন্বয় করে তাঁর নিরাপত্তা ব্যবস্থা করে থাকেন। একই সঙ্গে আরও জানানো হয়েছে ২৪ শে ডিসেম্বর ‘ভারত জোড়ো’ যাত্রার জন্য ২২শে ডিসেম্বরের মধ্যেই সকল নিরাপত্তা ব্যবস্থা সম্পন্ন করা হয়েছিল।

নিরাপত্তার ক্ষেত্রে দিল্লি পুলিশ কঠোরভাবে প্রোটোকল অনুসরণ করেছিল এবং পর্যাপ্ত সংখ্যক নিরাপত্তা কর্মী মোতায়েন করা হয়েছিল। পাশাপাশি এটাও বলা হয়েছে যে রাহুল গান্ধী নিজেই অনেক ক্ষেত্রে ‘নিরাপত্তা নির্দেশিকা’ লঙ্ঘন করেছেন। এ বিষয়ে তাকে একাধিকবার জানানোও হয়েছে। ২০২০ থেকে এখন পর্যন্ত, ১১৩ টি এই ধরনের লঙ্ঘনের নজির রয়েছে বলেও জানানো হয়েছে। সেগুলি সম্পর্কে রাহুল গান্ধীকে ইতিমধ্যেই জানানো হয়েছে বলেও উল্লেখ করা হয়।

রাহুল গান্ধীর ‘নিরাপত্তা’ নিয়ে কংগ্রেসের তরফে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে একটি চিঠি দেওয়া হয়ে। কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি ভেনুগোপাল চিঠিতে অভিযোগ করেন ২৪ ডিসেম্বর দিল্লিতে ‘ভারত জোড়ো’ যাত্রার সময় রাহুল গান্ধীর নিরাপত্তা ব্যবস্থায় দিল্লি পুলিশের বড়সড় ত্রুটি চোখে পড়ে। সেই সঙ্গে রাহুলের নিরাপত্তা বাড়ানোরও দাবি জানানো হয়।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Over 100 violations of security guidelines by rahul gandhi in last 2 years crpf