scorecardresearch

বড় খবর

দিল্লিতে একসপ্তাহে ৬০% কমল সংক্রমণ, চিন্তা বাড়াচ্ছে মৃত্যু

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুসারে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২,৬৬৮

India Covid 19 Omicron cases 11 march 2022
করোনায় মৃতের সংখ্যা এক ধাক্বায় বেশ খানিকটা বেড়ে যাওয়ায় নয়া আতঙ্ক।

করোনা গ্রাফে বড়সড় স্বস্তি। বুধবারের তুলনায় দিল্লিতে আরও কিছুটা কমেছে করোনা আক্রান্তের সংখ্যা। পরিসংখ্যান অনুসারে গত বুধবার দিল্লিতে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৩,০২৮। সেখানে থেকে বৃহস্পতিবার অনেকটাই কমেছে করোনা আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুসারে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২,৬৬৮। সেই সঙ্গে কমেছে পজিটিভিটি রেটও। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুসারে পজিটিভিটি রেট কমে দাঁড়িয়েছে ৪.৩ শতাংশ।

দিল্লিতে অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা কমে হয়েছে ১৩,৬৩০। এদিকে গত এক সপ্তাহের ব্যবধানে দিল্লিতে ৬০% কমেছে করোনা আক্রান্তের সংখ্যা। করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হতেই স্কুল কলেজ সহ শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে খোলার বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ এক জরুরী বৈঠক ডেকেছে ডিডিএমএ। তবে এক সপ্তাহে উল্লেখযোগ্যভাবে সংক্রমণ কমলেও, কমেনি মৃত্যুর ঘটনা।

পরিসংখ্যান অনুসারে ২৬ জানুয়ারি দিল্লিতে আক্রান্তের সংখ্যা ছিল ৭,৪৯৮ সেই সঙ্গে পজিটিভিটি ছিল ১০.৫৯ শতাংশ। ওই দিন মৃত্যু হয়েছিল ২৯ জনের। সরকারী তথ্য অনুসারে ২৬ জানুয়ারি দিল্লিতে অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা ছিল ৩৮,৩১৫ এবং মোট মৃত্যুর সংখ্যা ছিল ২৫,৭১০।

২রা ফেব্রুয়ারি আক্রান্তের সংখ্যা কমে হয়েছে ৩,০২৮। পজিটিভিটি রেট কমে দাঁড়িয়েছে ৪.৭৩ শতাংশে। কমেনি মৃত্যুর সংখ্যা সেদিনও করোনায় প্রাণ হারিয়েছেন ২৭ জন। সংক্রমণ কমতেই উল্লেখযোগ্য ভাবে কমেছে অ্যাকটিভ আক্রান্তের সংখ্যাও। পরিসংখ্যান অনুসারে ২ রা ফেব্রুয়ারি দিল্লিতে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছিল ২৫,৯১৯।

সরকারি তথ্য অনুসারে গত এক সপ্তাহে ৬১ শতাংশ কমেছে সংক্রমণ সেই সঙ্গে গত ৭ দিনে করোনার বলি ২১০ জন। গত ১৩ জানুয়ারি দিল্লিতে সংক্রমণ শিখরে পৌঁছায়। ওই দিন মোট আক্রান্তের সংখ্যা ছিল ২৮,৮৬৭। স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুসারে বৃহস্পতিবার হোম আইসোলেশনে থাকা রোগীর সংখ্যা ১০,৩৪৭ যা আগের দিন ছিল ১২,৩১২। সেই সঙ্গে দিল্লিতে কন্টেনমেন্ট জোনের সংখ্যা কমে দাঁড়িয়েছে ৩৫,৯৬১

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Over 60 fall in covid cases in 1 week in delhi data