scorecardresearch

বড় খবর

ফের কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটছে OYO, চাকরি হারাবেন ৬০০ কর্মী

গত দুই বছরে এই নিয়ে দ্বিতীয়বারের জন্য কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটল OYO।

ফের কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটছে OYO, চাকরি হারাবেন ৬০০ কর্মী

করোনাকালে বিশ্বের অধিকাংশ কোম্পানিরই অবস্থা কাহিল হয়ে পড়ে। ফলে বাধ্য হয়েই বহু কোম্পানি তাদের শয়ে শয়ে কর্মীকে ছাঁটাই করে দেয়। কেউ ছাঁটাই না করলেও বেতন একেবারে কম করে দিয়েছিল। পরে অনেকে সেই বেতনের কিছু অংশ ফেরত দেয়। কর্মী ছাঁটাইয়ের তালিকায় ছিল হসপিটালিটি সংস্থা OYO। ২০২০ সালের ডিসেম্বরে তারা ৩০০ কর্মীকে ছাঁটাই করে দেয়। ফের কর্মী ছাঁটাইয়ের পথে হাটতে চলেছে হসপিটালিটি চেইন OYO।

সংস্থাটি জানিয়েছে যে তারা ৬০০ কর্মী ছাঁটাই করতে চলেছে। বর্তমানে কোম্পানিতে ৩৭০০ জন কর্মী কাজ করছেন। একইসঙ্গে, সংস্থাটি স্পষ্ট করে দিয়েছে যে তারা নতুন নিয়োগেরও পরিকল্পনা করছে। একই সঙ্গে কোম্পানির পরিকাঠামোতে বেশ কিছু পরিবর্তন আনার কথাও জানিয়েছে সংস্থা।  

প্রতিবেদন অনুসারে, এই ছাঁটাইয়ের একটি বড় অংশ প্রযুক্তি বিভাগের। অন্যদিকে, কোম্পানি রিলেশনশিপ ম্যানেজমেন্ট টিম বাড়াবে এবং ২৫০ জন কর্মী নিয়োগ করবে, যাদের অধিকাংশই এই বিভাগে কাজে যোগ দেবে।

গত দুই বছরে এই নিয়ে দ্বিতীয়বারের জন্য কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটল OYO। ২০২০ সালের শেষে, কোম্পানি ৩০০ কর্মী ছাঁটাই করেছে। কোম্পানি জানিয়েছে যে চাকরিচ্যুত কর্মীদের অন্যান্য সুবিধার পাশাপাশি নতুন চাকরি পেতেও সাহায্য করা হবে। বিশ্বব্যাপী মন্দার কবলে স্টার্টআপ সংস্থাই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। ২০২২ সালে, ভারতীয় স্টার্টআপগুলি প্রায় ১৭ হাজার কর্মী ছাঁটাই করেছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Oyo to downsize 3700 employee base cut 600 jobs