scorecardresearch

বড় খবর

বৃহস্পতিবার পর্যন্ত সিবিআই হেফাজতে চিদাম্বরম

চিদাম্বরমের দুই আইনজীবী কপিল সিবল ও অভিষেক মনু সিংভি আদালতকে প্রতিশ্রুতি দিয়েছেন এর মধ্যে তাঁরা কংগ্রেস নেতার অন্তর্বর্তী জামিনের জন্য আবেদন করবেন না।

Chidambaram, চিদাম্বরম
আরও দু দিন হেফাজতে চিদাম্বরম। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

আইএনএক্স মিডিয়া মামলায় প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদাম্বরমকে আরও দু দিনের জন্য সিবিআই হেফাজতে থাকতে হবে। মঙ্গলবার এই মেয়াদবৃদ্ধির নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। সংবাদসংস্থা পিটিআই এ খবর দিয়েছে। সোমবার দিল্লির এক আদালত চিদাম্বরমের সিবিআই হেফাজতের মেয়াদ মঙ্গলবার পর্যন্ত বাড়িয়েছিল।

চিদাম্বরমের হেফাজতের মেয়াদ দুদিনের জন্য বাড়িয়ে দিয়ে আর ভানুমতী ও এএস বোপান্নার বেঞ্চ বলেছে “সংশ্লিষ্ট নিম্ন আদালতের কাজে দখলদারি করা যে উচিত নয়, সে ব্যাপারে আমরা সচেতন।” চিদাম্বরমের দুই আইনজীবী কপিল সিবল ও অভিষেক মনু সিংভি আদালতকে প্রতিশ্রুতি দিয়েছেন এর মধ্যে তাঁরা কংগ্রেস নেতার অন্তর্বর্তী জামিনের জন্য আবেদন করবেন না।

আরও পড়ুন, টাইমলাইন: আইএনএক্স মিডিয়ায় কীভাবে জড়ালেন চিদাম্বরম

সুপ্রিম কোর্ট জানিয়েছে, আগামী ৫ সেপ্টেম্বর তাঁর বিরুদ্ধে জামিন-অযোগ্য পরোয়ানা জারির বিরুদ্ধে চিদাম্বরম যে আবেদন করেছেন তার শুনানি হবে। একই সঙ্গে নিম্ন আদালতের সিবিআই হেফাজতের নির্দেশ নিয়েও শুনানি হবে ওই দিন।

সোমবার সুপ্রিম কোর্ট নিম্ন আদালতকে নির্দেশ দিয়েছিল, যদি চিদাম্বরমের জামিনের আবেদন খারিজ হয়, তাহলে তাঁকে যেন তিনদিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেওয়া হয়।

এর আগে চিদাম্বরমের আইনজীবী কপিল সিবল আদালতে আর্জি জানিয়েছিলেন, তাঁর মক্কেলকে যেন তিহার জেলে না পাঠানো হয়। সোমবার সিবিআই হেফাজতের মেয়াদ শেষ হয়েছিল চিদাম্বরমের। যদি নিম্ন আদালত তাঁর বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দিত, তাহলে তাঁকে তিহার জেলে পাঠানো হত।

চিদাম্বরমের বিরুদ্ধে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকারের আমলে আর্থিক দুর্নীতির মামলা চলছে। সিবিআই চিদাম্বরমের জামিনের বিরুদ্ধে তাদের সওয়ালে বলেছে, “তিনি একজন অতীব ক্ষমতাধর ও প্রভাবশালী ব্যক্তি, এবং অতীতে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী ও অর্থমন্ত্রী ছিলেন।”

Read the Full Story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: P chidambaram inx media cbi custody till 5 september supreme court