বড় খবর

আবার একদিনের জন্য সুরক্ষাকবচ চিদাম্বরমকে

তুষার মেহতা বলেন, কংগ্রেস নেতা পরিস্থিতির শিকার হওয়ার ভান করছেন এবং তদন্তকারী সংস্থাকে গ্রেফতারির অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে।

P Chidambaram, INX Media
আদালতে চিদাম্বরম (ফোটো- তাশি তবগিয়াল)

আইএনএক্স মিডিয়া সংক্রান্ত ইডি মামলায় আরও একদিনের জন্য অন্তর্বর্তী রক্ষাকবচ পেলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা কংগ্রেস নেতা পি চিদাম্বরম। বৃহস্পতিবার ফের এই মামলার শুনানি হবে সুপ্রিম কোর্টে।

বিচারপতি আর ভানুমতী ও এএস বোপান্নাকে নিয়ে গঠিত বেঞ্চ এদিন ইডি-র আইনজীবী তুষার মেহতার সওয়াল শোনেন। তুষার মেহতা বলেন, কংগ্রেস নেতা পরিস্থিতির শিকার হওয়ার ভান করছেন এবং তদন্তকারী সংস্থাকে গ্রেফতারির অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে।

আরও পড়ুন, টাইমলাইন: আইএনএক্স মিডিয়ায় কীভাবে জড়ালেন চিদাম্বরম

সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, তুষার মেহতা আদালতে বলেন, “ওঁরা যেমন বলছেন এটা তেমন ব্যাপার নয়। এটা যে অর্থ পাচারের গুরুতর মামলা, সে ব্যাপারে আমাদের কাছে যথেষ্ট ভিত্তি রয়েছে। আমরা অকাট্য তথ্য জোগাড় করেছি।”

মঙ্গলবার চিদাম্বরমের তরফে দাবি করা হয় তদন্তকারী সংস্থা তাঁকে লাঞ্ছিত করার চেষ্টা করছে। তিনি আদালতের কাছে আবেদন করেন ইডিকে তাঁর আগের জিজ্ঞাসাবাদের প্রতিলিপি জমা দেওয়ার নির্দেশ দেওয়া হোক। তিনি বলেন, তা থেকেই প্রমাণ হয়ে যাবে যে তিনি জবাব দিতে কসুর করেননি।


এর উত্তরে ইডির আইনজীবী বলেন, “এটা সে কারণে নয়, কেবলমাত্র সুরক্ষা, সুরক্ষা এবং সুরক্ষার জন্য।”

গত ২০ অগাস্ট দিল্লি হাইকোর্ট ইডি ও সিবিআইয়ের আনা মামলায় চিদাম্বরমের আগাম জামিনের আবেদন খারিজ করে দেয়। তার বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আবেদন করেন প্রাক্তন অর্থমন্ত্রী। সে মামলারই শুনানি চলছে।

২০১৭ সালের মে মাসে সিবিআই একটি এফআইআর দায়ের করে। সেথানে আইএনএক্স গোষ্ঠীকে ২০০৭ সালে ৩০৫ কোটি টাকার বিদেশি লগ্নি আনার জন্য যে ছাড়পত্র দেওয়া হয়েছিল তাতে অনিয়মের অভিযোগ আনা হয়। গত বছর ইডি পৃথক একটি মামলা দায়ের করে যাতে চিদাম্বরমের বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগ আনা হয়।

Read the Full Story in English

Web Title: P chidambaram inx media money laundering ed arrest protection

Next Story
অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপর স্টিং অপারেশন করতে বলেছিলেন তৃণমূল সাংসদই, দাবি ম্যাথু স্যামুয়েলেরabhishek banerjee, অভিষেক বন্দ্যোপাধ্যায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com