scorecardresearch

বড় খবর

আমির খানের সঙ্গে সেন্সর বোর্ড চেয়ারম্যানের বন্ধুত্ব নিয়ে কী অভিযোগ করলেন পহলাজ নিহালনি?

“যখন আমি সেন্সর বোর্ড ছেড়েছিলাম, তখন অনেকেই আমার উপর রেগে ছিল। এখন যেই আমার ছবি  সেন্সরিংয়ের জন্য জমা পড়েছে, তখনই ওরা নিজেদের হতাশা আমার উপর উগরে দিচ্ছে।”

আমির খানের সঙ্গে সেন্সর বোর্ড চেয়ারম্যানের বন্ধুত্ব নিয়ে কী অভিযোগ করলেন পহলাজ নিহালনি?
প্রসূন জোশীর ওপর খাপ্পা পহলাজ নিহালনি

ফিল্ম সেন্সর বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান পহলাজ নিহালনি বর্তমান চেয়ারম্যান প্রসূন জোশীর বিরুদ্ধে কোর্টে যাওয়ার হুমকি দিলেন। পহলাজের রঙ্গিলা রাজা ছবিতে ২০ টি দৃশ্য ছাঁটার কথা বলেছে সেন্সর বোর্ড। এ হেন ফরমানে নেহাৎই ক্ষুব্ধ পঙ্কজ।

রঙ্গিলা রাজা খুব শিগগিরই মুক্তি পাওয়ার কথা। তাঁর বক্তব্য, গোবিন্দা অভিনীত এ ছবিতে অশ্লীল কিছুই নেই। সিবিএফসি তাঁর ছবিতে যেসব দৃশ্য ছাঁটার কথা বলেছে তা একেবারেই অযৌক্তিক এবং অনাকাঙ্ক্ষিত বলে মন্তব্য করেছেন তিনি।

সেন্সর বোর্ডের বর্তমান চেয়ারম্যান প্রসূন জোশি ক্ষমতার অপব্যবহার করছেন বলে অভিযোগ তুলেছেন প্রাক্তন চেয়ারম্যান পহলাজ নিহালনি। পহলাজের বক্তব্য, ‘‘এটা ব্যক্তিগত আক্রোশ মেটানো ছাড়া আর কিচ্ছু নয়। যখন আমি সেন্সর বোর্ড ছেড়েছিলাম, তখন অনেকেই আমার উপর রেগে ছিল। এখন যেই আমার ছবি  সেন্সরিংয়ের জন্য জমা পড়েছে, তখনই ওরা নিজেদের হতাশা আমার উপর উগরে দিচ্ছে। কিন্তু আমি ওদের সঙ্গে ঝামেলায় যাব না।’’

পহলাজ নিহালনি বলেছেন, প্রসূন জোশী আমির খানের ঘনিষ্ঠ বন্ধু হওয়ায় ঠাগস অফ হিন্দোস্থানের মুক্তিতে কোনও বাগড়া দেওয়া হয়নি। ‘‘সকলেই প্রসূন জোশী আর আমির খানের ঘনিষ্ঠ বন্ধুত্বের কথা জানে। ঠাগস অফ হিন্দোস্থান অল ক্লিয়ার সার্টিফিকেট পেয়ে যাওয়ায় তাই কেউ অবাক হয়নি। এদিকে আমার ছবি রঙ্গিলা রাজা রিলিজের ৬০ দিন আগে সেন্সর বোর্ডে জমা দেওয়া সত্ত্বেও  আমাকে এতগুলো কাটের কথা বলা হয়েছে। এ আমি নেব না।‘‘

পহলাজ নিহালনি সেন্সর বোর্ডের চেয়ারম্যান থাকাকালীন একাধিক ক্ষেত্রে তাঁর বিরুদ্ধে ‘সংস্কারি’ ভূমিকা পালনের অভিযোগ ওঠে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pahlaj nihalni censor board rangeela raja