বড় খবর

হাফিজের বাড়ির এলাকায় বিস্ফোরণে ভারত যোগ? বড় অভিযোগ ইমরানের

“এই জঘন্য সন্ত্রাসী হামলার পরিকল্পনা ও অর্থায়নের পাকিস্তানের বিরুদ্ধে সন্ত্রাসবাদের ভারতীয় স্পনসরশিপের সঙ্গে যোগ রয়েছে”।

মোদী ও ইমরান খান।

ভারতের বিরুদ্ধে এবার বড়সড় অভিযোগ আনল পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। জামায়াত-উদ-দাওয়া প্রধান হাফিজ সৈয়দের বাড়ির সামনে ২৩ জুন বোমা বিস্ফোরণ নিয়ে টুইটে সরাসরি ভারতকেই কাঠগড়ায় তুললেন পাক প্রধানমন্ত্রী।

তিনি ভারতের মোস্ট ওয়ান্টেড জঙ্গি হাফিজ সইদের বাড়ির এলাকার বিস্ফোরণকে “ভারত-সমর্থিত সন্ত্রাসবাদ” বলে বর্ণনা করেছেন। পাকিস্তানের জাতীয় সুরক্ষা উপদেষ্টা মইদ ইউসুফ ইসলামাবাদে সাংবাদিকদের বলেছিলেন যে এই হামলার মূল পরিকল্পনাকারী তিন জন নিহত এবং ২৪ জন আহত হয়েছে।

টুইটারে প্রধানমন্ত্রী ইমরান খান অভিযোগ করেছিলেন যে, “এই জঘন্য সন্ত্রাসী হামলার পরিকল্পনা ও অর্থায়নের পাকিস্তানের বিরুদ্ধে সন্ত্রাসবাদের ভারতীয় স্পনসরশিপের সঙ্গে যোগ রয়েছে”। তিনি এও বলেন, “গ্লোবাল কমিউনিটিকে এই দুর্বৃত্ত আচরণের বিরুদ্ধে আন্তর্জাতিক সংস্থাগুলিকে একত্রিত করাও হচ্ছে।”

বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে সরকারিভাবে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। সূত্রের তরফে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানান হয়েছে যে পাকিস্তানের অভিযোগ “ভিত্তিহীন” এবং “মিথ্যা”।

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের পুলিশ প্রধান ইনাম গণি এবং পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেন, “আমাদের কাছে আর্থিক এবং টেলিফোন রেকর্ড সহ দৃঢ় প্রমাণ এবং গোয়েন্দা তথ্য রয়েছে। যা এই সন্ত্রাসীদের ভারতীয় পৃষ্ঠপোষকতায় নির্দেশ করে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pak accuses india of carrying out blast near let chief hafiz saeeds home

Next Story
দেশের চিকিৎসকদের ভারতরত্ন দেওয়া হোক, মোদীকে চিঠি কেজরিওয়ালেরmodi kejriwal
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com