scorecardresearch

ভারতীয় ত্রাণ আফগানিস্তান পৌঁছতে খোলা হবে ওয়াঘা সীমান্ত! দু’মাস পর সিদ্ধান্ত বদল ইসলামাবাদের

Afghanisthan Crisis: প্রায় দু’মাস তদ্বিরের পর আফগানিস্তানের প্রতি মানবিক পাকিস্তান।

Imran Khan, Pakistan, Taliban
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ফাইল ছবি

Afghanisthan Crisis: প্রায় দু’মাস তদ্বিরের পর আফগানিস্তানের প্রতি মানবিক পাকিস্তান। ভারত থেকে আফগানগামী জীবনদায়ী ওষুধ এবং খাদ্যশস্য বোঝাই ট্রাককে নিজেদের ভূখণ্ড ব্যবহারে অনুমতি দিল ইসলামাবাদ। ভারতীয় দূতাবাসের কর্তাদের এই সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে পাক বিদেশ মন্ত্রক।

এক বিবৃতিতে পাক বিদেশ মন্ত্রক জানিয়েছে, ‘ব্যতিক্রমী মানবিক অবস্থান নিয়ে ভারত থেকে আফগানিস্তানগামী ৫০ হাজার মেট্রিক টন বোঝাই জীবনদায়ী ওষুধ এবং খাদ্যশস্য বোঝাই ট্রাককে ওয়াঘা সীমান্ত ব্যবহার করতে দেওয়া হবে।  একইভাবে আফগান ট্রাককে ওয়াঘা সীমান্ত থেকে তোরখাম পর্যন্ত সেই শস্য এবং ওষুধ নিয়ে আসতে পারবে।‘

এদিকে, আর্থিক মন্দায় ভয়ঙ্কর পরিস্থিতি ভারতের পড়শি দেশ পাকিস্তানে। মূল্যবৃদ্ধি, মুদ্রাস্ফীতি লাগামছাড়া। দৈনন্দিন জীবনযাপনের সামগ্রী কিনতে কালঘাম ছুটছে পাক নাগরিকদের। আর দেশের এই পরিস্থিতির জন্য প্রধানমন্ত্রী ইমরান খানের নীতিকেই দায়ী করেছে বিরোধী রাজনৈতিক দলগুলি থেকে শুরু করে আম আদমি। এবার ইমরানকে তুমুল কটাক্ষ করল পাকিস্তান দূতাবাসের কর্মীরাও।

সার্বিয়ার পাক দূতাবাসের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে ইমরান খানকে উদ্দেশ্য করে আক্রমণ শানিয়েছেন দূতাবাসের আধিকারিকরা। টুইট বার্তায় একটি ভিডিওর মাধ্যমে ইমরানের কাছে আর্থিক দুরাবস্থার কথা জানিয়ে ক্ষোভ উগরে দেওয়া হয়েছে। ইমরানের দল তেহরিক-ই-ইনসাফের রাজনৈতিক স্লোগান ‘নয়া পাকিস্তান’-কেও খোঁচা দেওয়া হয়েছে।

কী লেখা হয়েছে টুইটে?

প্রথম টুইটে লেখা হয়েছে, “মূল্যবৃদ্ধি সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে। আমরা আর কতদিন চুপ করে থাকব বলে ইমরান খান আশা করছেন? গত তিন মাস বেতন না পেয়েও আমরা কাজ করছি। ফি দিতে না পারায়ে আমাদের সন্তানদের স্কুল থেকে বের করে দেওয়া হয়েছে। এটাই কি নয়া পাকিস্তান?”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pak allows indian trucks to carry medicine and food grains for afghanisthan world