scorecardresearch

বড় খবর

করোনা পরীক্ষা করাতে বাধ্য হতে পারেন ইমরান খান

মঙ্গলবার করোনাভাইরাসে আরও ১৬ জনের মৃত্যুর কথা জানায় পাকিস্তান, যার ফলে সেদেশে মৃতের সংখ্যা আপাতত ১৯২। নিশ্চিত সংক্রমণের সংখ্যা ন’হাজার ছাড়িয়ে গিয়েছে বলে খবর।

করোনা পরীক্ষা করাতে বাধ্য হতে পারেন ইমরান খান
ইমরান খান ও নরেন্দ্র মোদী। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস

করোনাভাইরাসের পরীক্ষা করাতে, অথবা আইসোলেশনে যেতে রাজি হয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী তথা সেদেশের ক্রিকেট কিংবদন্তী ইমরান খান। মঙ্গলবার একথা জানিয়েছেন ইমরানের ব্যক্তিগত চিকিৎসক। এর কারণ, পাকিস্তানের এক প্রখ্যাত সমাজসেবী পাক প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার কয়েকদিনের মধ্যেই করোনা পজিটিভ ঘোষিত হন।

এধি ফাউন্ডেশনের চেয়ারম্যান তথা প্রয়াত সমাজসেবী আব্দুল সাত্তার এধির পুত্র ফয়জল এধি গত সপ্তাহে ইমরানের সঙ্গে দেখা করেন।

ইমরানের ব্যক্তিগত চিকিৎসক তথা শৌকত খানুম মেমোরিয়াল ক্যানসার হসপিটালের সিইও ফয়জল সুলতান সংবাদমাধ্যমকে জানান, তিনি আজ, অর্থাৎ মঙ্গলবার, ইমরানের সঙ্গে দেখা করবেন। “আমি ওঁর সঙ্গে দেখা করে পরামর্শ দেব পরীক্ষা করানোর। সমস্ত প্রক্রিয়া মেনেই চলব আমরা, এবং সেই অনুযায়ী পরবর্তী পদেক্ষেপ নেব,” বলেন তিনি।

নিয়মানুযায়ী করোনা পজিটিভ কোনও ব্যক্তির সংস্পর্শে এলে আইসোলেশনে চলে যাওয়া উচিত।

মঙ্গলবার করোনাভাইরাসে আরও ১৬ জনের মৃত্যুর কথা জানায় পাকিস্তান, যার ফলে সেদেশে মৃতের সংখ্যা আপাতত ১৯২। নিশ্চিত সংক্রমণের সংখ্যা ন’হাজার ছাড়িয়ে গিয়েছে বলে খবর।

কোয়ারান্টাইনে গেলে কীভাবে সরকার চালাবেন ইমরান, তা এখনও স্পষ্ট নয়। বর্তমানে নিয়মমাফিক কাজ করছেন ইমরান, এমনকি মন্ত্রীগোষ্ঠীর বৈঠকের নেতৃত্বও দিয়েছেন তিনি।

এর আগে ফয়জল এধির পুত্র সাদ পাকিস্তানের ‘ডন’ সংবাদপত্রকে জানান যে তাঁর বাবা চলতি মাসের ১৫ তারিখে ইমরান খানের সঙ্গে দেখা করার পর থেকেই তাঁর শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয়। “চারদিন পর মিলিয়ে যায় সব উপসর্গ,” বলেন সাদ। বর্তমানে তাঁর বাবা ইসলামাবাদে রয়েছেন, এবং তাঁর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে বলেও জানান তিনি। “উনি কোনও হাসপাতালে ভর্তি হন নি, স্বেচ্ছা-আইসোলেশনে রয়েছেন।”

ফয়জল এধি ইমরানের সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রীর করোনা ত্রাণ তহবিলে ১ কোটি টাকার একটি চেক জমা করতে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pak pm imran khan may get tested for covid 19