বড় খবর

‘চিন-পাকিস্তান সীমান্তে গোলমাল পাকাচ্ছে’, সোচ্চার রাজনাথ

বর্ডার রোডস অর্গানাইজেশনের (বিআরও) তৈরি ৪৪টি সেতুর উদ্বোধনে গিয়ে সীমান্তে সংঘাত ইস্য়ুতে চিন ও পাকিস্তানকে একহাত নেন রাজনাথ।

rajnath singh
প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। ছবি- টুইটার

চিন ও পাকিস্তান একযোগে সীমান্তে গোলমাল পাকাচ্ছে, সোমবার দুই পড়শি দেশকে এ ভাষাতেই দুষলেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। এদিন, বর্ডার রোডস অর্গানাইজেশনের (বিআরও) তৈরি ৪৪টি সেতুর উদ্বোধনে গিয়ে সীমান্তে সংঘাত ইস্য়ুতে চিন ও পাকিস্তানকে একহাত নেন রাজনাথ।

এদিন রাজনাথ সিং বলেন, ” আমাদের পূর্ব ও উত্তর সীমান্তের পরিস্থিতি সম্পর্কে আপনারা সকলে জানেন। দেখে মনে হচ্ছে যেন, কোনও মিশনের অধীনে সীমান্তে গোলমাল পাকানো হচ্ছে। প্রথমে পাকিস্তান, এখন চিন। এই দু’দেশের সঙ্গে আমাদের ৭ হাজার কিমি সীমান্ত এলাকা রয়েছে। প্রায়শই সীমান্ত এলাকায় গোলমাল বাধছে…”।

আরও পড়ুন: LAC নিয়ে বৈঠকে ভারত-চিন সেনা, থাকবেন দুই দেশের বিদেশমন্ত্রকের আধিকারিকরাও

উল্লেখ্য়, এই নবনির্মিত সেতুগুলি তৈরি করা হয়েছে লাদাখ, অরুণাচল প্রদেশ, সিকিম, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, পাঞ্জাব, জম্মু ও কাশ্মীরে। সূত্রের খবর, ৪৪টি সেতুর মধ্য়ে ৭টিই লাদাখে, যেখানে গত মে মাস ধরে চিনের সঙ্গে সীমান্ত বিবাদ তুঙ্গে। রাজনাথ বলেন, এই সেতুগুলির ফলে সেনাবাহিনীর যাতায়াত আরও ভাল হবে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pakistan china creating border dispute under a mission rajnath singh

Next Story
লকডাউনে ভারতে শিশুপাচার অতিমাত্রায় বেড়েছে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com