scorecardresearch

বড় খবর

বাতিল ওয়ারেন্ট! তোষাখানা মামলায় চরম স্বস্তিতে ইমরান

পুলিশ লাহোরের বাড়ি থেকে ইমরানের ৬১ জন সমর্থককে গ্রেফতার করেছে।

Imran
ইমরান খান

বড়সড় স্বস্তি পেলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। তোষাখানা মামলায় তাঁর বিরুদ্ধে জারি হওয়া গ্রেফতারি পরোয়ানা বাতিল করে দিল আদালত। তোষাখানা মামলায় প্রাক্তন পাক প্রধানমন্ত্রীকে ইসলামাবাদের এক আদালত গ্রেফতারি ছাড়াই ফিরে যাওয়ার অনুমতি দিয়েছে। সেই সময় আদালতের বাইরে উপস্থিত ছিলেন ইমরান।

আদালত চত্বরেই তৈরি হয়েছিল সংঘর্ষের পরিস্থিতি। ইমরানের সমর্থক এবং পাকিস্তানের পুলিশ মুখোমুখি দাঁড়িয়ে গিয়েছিল। পরিস্থিতি দেখে বিচারক ইকবাল বলেন, ‘পরিস্থিতি যা, তাতে শুনানি এগোনোর অবস্থা নেই। নিজেদের বিচারের প্রয়োজন ছাড়া যারা এখানে হাজির হয়েছেন, তাদের চিহ্নিত করে ছত্রভঙ্গ করে দেওয়া উচিত। কাঁদানে গ্যাসের শেল ফাটানোর দরকার নেই। আজ শুনানি করা যাবে না।’

ইসলামাবাদ পুলিশের অভিযোগ, পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীর সমর্থকরা আদালতের কাছে পুলিশ আধিকারিকদের লক্ষ্য করে ঢিল ছুড়েছে। পাশাপাশি, পুলিশকে লক্ষ্য করে গুলিও ছুড়েছেন ইমরানের সমর্থকরা। যদিও ইমরানের সমর্থকরা সেই অভিযোগ অস্বীকার করেছেন। পাকিস্তান সরকার কোনও ইলেকট্রনিক্স মিডিয়াকে ইমরানের এই আদালতপর্ব সরাসরি সম্প্রচারের অনুমতি দেয়নি। পাকিস্তান পুলিশ এর আগে বারবার ইমরানকে গ্রেফতারের চেষ্টা করেছে। এমনকী, ইমরান আদালতে হাজিরা দেওয়ার উদ্দেশ্যে রওনা দেওয়ার মুখে তাঁর বাড়িতে গ্রেফতারির জন্য ঢুকেও পড়েছিল পাক পুলিশ।

ইমরান পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের প্রধান। তাঁর সমর্থকরা লাহোরের বাড়িতে পুলিশকে বাধা দিলে উভয়পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষ হয়। সেই সময় বিক্ষোভকারীদের হঠাতে টিয়ার গ্যাসের শেল ফাটায় পুলিশ। একইসঙ্গে, ইমরানের লাহোর বাসভবনের বাইরে থেকে ৬১ জন বিক্ষোভকারীকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন- গ্রেফতারির শঙ্কা, ঠেকাতে সমর্থকদের প্রতিবাদের কার্ড খেললেন ট্রাম্প

এর আগে পাকিস্তানের এক আদালত গ্রেফতারি ছাড়াই ইমরান খানকে ইসলামাবাদের আদালতে হাজির হওয়ার অনুমতি দিয়েছিল। তাঁর বাড়িতে সমর্থকদের ওপর পুলিশ লাঠিচার্জ করায়, গ্রেফতার করায় পাকিস্তান সরকারের কড়া নিন্দা করেছেন ইমরান। তিনি বলেছেন, ঘটনার সময় তাঁর লাহোরের জুমান পার্কের বাড়িতে স্ত্রী বুশরা বেগম একাই ছিলেন। গোটা ঘটনা লন্ডনে পলাতক নওয়াজ শরিফের ঈশারায় হচ্ছে বলেও অভিযোগ করেছেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pakistan court cancels arrest warrants