প্রিয়াঙ্কা চোপড়াকে রাষ্ট্রসংঘের শান্তিদূত পদ থেকে সরানোর আর্জি নিয়ে ইউনিসেফে চিঠি পাকিস্তানের

ফেব্রুয়ারিতে পুলওয়ামা হামলার পর পাকিস্তানের বালাকোটে ভারতের হামলা সমর্থনের পর প্রিয়াঙ্কার বিরুদ্ধে পারমাণবিক যুদ্ধে ইন্ধন দেওয়ার অভিযোগ ওঠে। বিমানবাহিনীর বালাকোট হামলার পর প্রিয়াঙ্কা "জয় হিন্দ" লিখে টুইট করেছিলেন।

By: New Delhi  Published: August 21, 2019, 7:59:48 PM

প্রিয়াঙ্কা চোপড়াকে রাষ্ট্রসংঘের শান্তি দূত পদ থেকে সরিয়ে দেওয়ার অনুরোধ করল পাকিস্তান। ইউনিসেফের কাছে করা অনুরোধে পাকিস্তান বলেছে, নরেন্দ্র মোদী নেতৃত্বাধীন সরকার কাশ্মীরে আন্তর্জাতিক কনভেনশনবিরোধী যে কাজ করেছে তাকে সমর্থন করার মধ্যে আন্তর্জাতিক সংস্থার বিশ্বাসযোগ্যতা নষ্ট করেছেন প্রিয়াঙ্কা।

“উগ্র দেশপ্রেম ও মোদী সরকারের কাশ্মীরে আন্তর্জাতিক কনভেনশনবিরোধী কার্যকলাপের সমর্থন ও পারমাণবিক যুদ্ধ সহ যুদ্ধের সমর্থন রাষ্ট্রসংঘের বিশ্বাসযোগ্যতাকে নষ্ট করেছে।” পাকিস্তানের মানবাধিকার মন্ত্রী শিরিন মাজারি এক চিঠিতে ইউনিসেফকে এ কথা জানিয়েছেন।

আরও পড়ুন, জম্মু কাশ্মীর: আন্তর্জাতিক ন্যায় আদালতে গিয়ে কি কিছু সুবিধে হবে পাকিস্তানের?

মাজারি আরও বলেছেন, “যদি প্রিয়াঙ্কাকে তাঁর পদ থেকে অপসারিত না করা হয়, তাহলে রাষ্ট্রসংঘের শান্তিদূতের ধারণা সারা দুনিয়ার কাছে বিদ্রূপে পরিণত হবে। ফলে আমার অনুরোধ ওঁকে এখনই ওই পদ থেকে সরিয়ে দেওয়া হোক।”

ফেব্রুয়ারিতে পুলওয়ামা হামলার পর পাকিস্তানের বালাকোটে ভারতের হামলা সমর্থনের পর প্রিয়াঙ্কার বিরুদ্ধে পারমাণবিক যুদ্ধে ইন্ধন দেওয়ার অভিযোগ ওঠে। বিমানবাহিনীর বালাকোট হামলার পর প্রিয়াঙ্কা “জয় হিন্দ” লিখে টুইট করেছিলেন।

সম্প্রতি লস এঞ্জেলেসের এক অনুষ্ঠানে প্রিয়াঙ্কাকে “ভণ্ড” বলে অভিহিত করেন পাকিস্তানের মেয়ে আয়েষা মালিক।

আয়েষা বলেন, “আপনি ইউনিসেফের দূত হয়ে পাকিস্তানের বিরুদ্ধে পারমাণবিক যুদ্ধে ইন্ধন দিচ্ছেন। এতে কেউ জিতবে না… একজন পাকিস্তানি হিসেবে আমি এবং আমার মত লক্ষ লক্ষ মানুষ বলিউডে আপনার কাজকে ভালবেসেছি আর আপনি পারমাণবিক যুদ্ধ চাইছেন।”

আরও পড়ুন, কাশ্মীরের বিশেষ মর্যাদা ভারতের আভ্যন্তরীণ বিষয়, অবস্থান স্পষ্ট করল বাংলাদেশ

এর উত্তরে প্রিয়াঙ্কা বলেছিলেন, “আমার পাকিস্তানে অনেক অনেক বন্ধু রয়েছে এবং আমি ভারতের মানুষ। আমি সত্যু বলতে কী যুদ্ধের পঙে নই কিন্তু আমি একজন দেশপ্রেমিক।  আমায় যাঁরা ভালবাসেন এবং আমি যাঁদের ভালবাসি তাঁদের যদি আমি আঘাত দিয়ে থাকি, তাহলে আমি দুঃখিত। কিন্তু আমার মনে হয় আমাদের সকলকেই একটা মাঝের রাস্তা দিয়ে হাঁটতে হয়। তুমি যে ভাবে আমার দিকে এগিয়ে এসেছে… চিৎকার কোর না মেয়ে। আমরা সকলেই এখানে এসেছি ভালবাসার জন্য।”

Read the Full Story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Pakistan letter to unicef priyanka chopra to denotify as un goodwill ambassador for peace

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং