scorecardresearch

বড় খবর

আত্মঘাতী হামলায় উড়লো পুলিশের গাড়ি, মৃত ৩, আহত কমপক্ষে ২৮

প্রাথমিক তদন্তেই স্পষ্ট হয়ে গিয়েছে এটি একটি আত্মঘাতী হামলা।

আত্মঘাতী হামলায় উড়লো পুলিশের গাড়ি, মৃত ৩, আহত কমপক্ষে ২৮
প্রাথমিক তদন্তেই স্পষ্ট হয়ে গিয়েছে এটি একটি আত্মঘাতী হামলা।

 পাকিস্তানে আত্মঘাতী হানা। পাকিস্তানের কোয়েটা শহরে পুলিশের একটি ট্রাকের কাছেই আত্মঘাতী হামলা চালানো হয় বলে খবর মিলেছে। এই হামলায় মৃত্যু হয় তিন জনের। গুরুতর আহত ২৮। কোয়েটার বালিলি এলাকায় আত্মঘাতী হামলার ঘটনা ঘটে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ ও উদ্ধারকারী দল। আহতদের চিকিৎসার জন্য নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার পশ্চিম পাকিস্তানে একটি পুলিশ ট্রাকে আত্মঘাতী বোমা হামলায় তিনজন নিহত ও ২৮ জন আহত হয়েছে, পুলিশের এক একজন কর্মকর্তা এই তথ্য জানিয়েছেন। কোয়েটার ডেপুটি ইন্সপেক্টর জেনারেল গুলাম আজফার মহেসার বলেন, পুলিশের ট্রাককে লক্ষ্য করে বিস্ফোরণটি ঘটানো হয়। প্রাথমিক তদন্তেই স্পষ্ট হয়ে গিয়েছে এটি একটি আত্মঘাতী হামলা। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে দেহাবশেষও। বিস্ফোরণের তীব্রতায় পুলিশের ট্রাকটি উল্টে খাদে পড়ে যায়।

সংবাদ সংস্থা এএফপিকে দেওয়া এক বিবৃতিতে, টিটিপি হামলার দায় স্বীকার করেছে কট্টরপন্থী ইসলামপন্থী সংগঠন তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) সোমবার যুদ্ধবিরতি শেষ করার ঘোষণা করে দেশব্যাপী হামলা পুনরায় শুরু করার নির্দেশ দিয়েছে। টিটিপি গতকালই যুদ্ধবিরতি ভঙ্গ করার কথা ঘোষণা করে। যুদ্ধবিরতির  পর এটাই টিটিপির প্রথম হামলা।

এদিনের এই ঘটনায় এক পুলিশকর্মী সহ এক শিশুর মৃত্যু হয়েছে। একই সময়ে আহত ২৮ জন। পাশাপাশি ২ পুলিশকর্মীর অবস্থা আশঙ্কাজনক বলেও হাসপাতাল সূত্রে খবর। বিস্ফোরণে একটি পুলিশের ট্রাক এবং পাশে থাকা দুটি গাড়িসহ তিনটি গাড়ি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। পাকিস্তান ইনস্টিটিউট ফর পিস স্টাডিজের তথ্য (পিআইপিএস)অনুসারে, আফগানিস্তানে তালেবান ক্ষমতায় ফিরে আসার পর থেকে পাকিস্তানে সন্ত্রাসবাদী হামলার ঘটনা ৫০ শতাংশ বেড়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pakistan suicide blast targeting police kills 3 wounds 28