বড় খবর

বদলির নির্দেশের বিরুদ্ধে এবার সুপ্রিম কোর্টে পরমবীর, তোলবাজিকাণ্ডে CBI তদন্তের দাবি

হোমগার্ড বিভাগে তার স্থানান্তরের নির্দেশকে ‘বিধিবর্হিভুত’ এবং ‘বেআইনী’ বলে দাবি করেছেন মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার।

মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার পরমবীর সিং

মহারাষ্ট্র সরকারের বদলির নির্দেশ রদের দাবি জানিয়ে এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার পরমবীর সিং। হোমগার্ড বিভাগে তার স্থানান্তরের নির্দেশকে ‘বিধিবর্হিভুত’ এবং ‘বেআইনী’ বলে দাবি করেছেন তিনি। মহারাষ্ট্রের স্বরাষ্টমন্ত্রী অনিল দেশমুখের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ করেছেন পরমবীর সিং। ওই ঘটনায় সিবিআই তদন্তেরও আর্জি জানিয়েছেন তিনি।

গত সপ্তাহের বুধবার পুলিশ কমিশনার পদ থেকে সরিয়ে দেওয়া হয় পরমবীর সিংকে। তাঁর জায়গায় দায়িত্ব দেওয়া হয় হেমন্ত নাগরালেকে। মুকেশ অম্বানীর বাড়ির সামনে বিস্ফোরক বোঝাই গাড়ি উদ্ধারের ঘটনায় নিরপেক্ষ তদন্তের জন্যই এই বদলি করা হয়েছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ।

এরপরই শনিবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চিঠি লিখে তিনি বলেন, ‘অম্বানীকাণ্ডে ধৃত সচিন ভাজেকে স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ প্রতিমাসে ১০০ কোটি টাকা আদায়ের লক্ষ্যমাত্রা দিয়েছিলেন। এরজন্য তিনি বলেছিলেন যে মুম্বইয়ের ১৭ হাজারেরও বেশি বার, রেস্তরাঁ থেকে যদি ৩-৪ লক্ষ টাকা করে আদায় করা হয়, তবে মাসে ৪০-৫০ কোটি টাকা আদায় করা যাবে। বাকি টাকার ব্যবস্থা অন্যান্য জায়গা থেকে আদায় করা যাবে।’ এমনকী স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের বিরুদ্ধে বহু তদন্তে হস্তক্ষেপেরও অভিযোগও করেন পরমবীর সিং।

আপাতত মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনারের দাবি ঘিরে অস্বস্তিতে মহারাষ্ট্রের শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট সরকার। কটাক্ষ করতে ছাড়ছে না বিজেপি। এই পরিস্থিতিতে সরকারের স্থায়ীত্ব নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। যদিও টালমাটাল সরকারের সম্ভাবনার কথা উড়িয়ে দিয়েছে জোট সরকারের নেতারা।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Param bir singh moves supreme court to quash transfer order

Next Story
‘বেশি রেশন পেতে সন্তান সংখ্যা বাড়ান’, বিতর্কের মাঝেই করোনা আক্রান্ত উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com