scorecardresearch

বড় খবর

৫ রাজ্যের ভোটের আগে মোদির পাখির চোখ শীত অধিবেশন! সংসদ বসতে পারে নভেম্বরে

Parliament Winter Session: জ্বালানির মূল্যবৃদ্ধি, কাশ্মীর পরিস্থিতি, লখিমপুর-কাণ্ডের মতো বিষয়গুলো সংসদে সরকারপক্ষের মাথাব্যথার কারণ হতে পারে।

Parliament, Winter

Parliament Winter Session: নভেম্বরের চতুর্থ সপ্তাহ থেকেই শুরু হতে পারে সংসদের শীতকালীন অধিবেশন। কোভিড বিধি মেনেই প্রায় একমাস চলবে এই অধিবেশন। যদিও এই অধিবেশনের চূড়ান্ত দিনক্ষণ স্থির হয়নি। সংসদের একটি সুত্র বলেছে, ২৯ নভেম্বর থেকে ২৩ ডিসেম্বর অবধি চলতে পারে শীতকালীন অধিবেশন। গত বছর করোনার কারণে এই অধিবেশন স্থগিত হয়েছিল। চলতি বছরেও করোনার কারণে বাজেট এবং বাদল অধিবেশনের সূচি ছোট করা হয়েছে। এবার তাই বেশি সতর্ক হয়েই শীতকালীন অধিবেশন আয়োজন করতে চাইছে সরকারপক্ষ।

জানা গিয়েছে, প্রথমদিকে কার্যবিধি এমনভাবে সাজানো হবে যাতে সবাইকে একসঙ্গে সংসদের দুই কক্ষে উপস্থিত না হতে হয়। যারা উপস্থিত হবেন অবশ্যই দুরত্ববিধি মেনে এবং মাস্ক পরে সংসদের বিতর্কে অংশ নেবেন। পাশাপাশি কোভিড নেগেটিভ শংসাপত্র নিয়েই সাংসদদের প্রবেশ করতে হবে সংসদ ভবনে। এমনটাই সংসদ সূত্রে খবর।

জানা গিয়েছে, শীতকালীন অধিবেশন শেষ হলেই ৫ রাজ্যে বিধানসভা ভোটের তোরজোড় শুরু হয়ে যাবে। তাই এই অধিবেশনে সরকার কোনও সংস্কারী সিদ্ধান্ত নেয় কিনা, তাই এখন দেখতে চায় রাজনৈতিক মহল। তবে জ্বালানির মূল্যবৃদ্ধি, কাশ্মীর পরিস্থিতি, লখিমপুর-কাণ্ডের মতো বিষয়গুলো সংসদে সরকারপক্ষের মাথাব্যথার কারণ হতে পারে। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।    

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Parliaments winter session may be held for one month from 29th november onwards national