বড় খবর

TRP বদলানোর জন্য ১২ হাজার ডলার ঘুষ দিয়েছিলেন অর্ণব

টিআরপি এবং রেটিং বদলানোর জন্য তিনি রিপাবলিক টিভির এডিটর ইন চিফ অর্ণব গোস্বামীর কাছ থেকে ১২ হাজার মার্কিন ডলার ও মোট ৪০ হাজার টাকা পেয়েছিলেন তিন বছরে।

বিতর্ক পিছু ছাড়ল না অর্ণব গোস্বামীর। ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিলের (BRAC) ভারতের প্রাক্তন ডিরেক্টর পার্থ দাশগুপ্ত মুম্বই পুলিশকে দেওয়া হাতে লেখা একটি বিবৃতিতে দাবি করেছেন যে টিআরপি এবং রেটিং বদলানোর জন্য তিনি রিপাবলিক টিভির এডিটর ইন চিফ অর্ণব গোস্বামীর কাছ থেকে ১২ হাজার মার্কিন ডলার ও মোট ৪০ হাজার টাকা পেয়েছিলেন তিন বছরে।

১১ জানুয়ারী মুম্বই পুলিশ দায়ের করা ৩৬০০ পৃষ্ঠার অভিযোগপত্রের মধ্যে একটি বার্কের ফরেন্সিক অডিট রিপোর্ট ছিল। পার্থ দাশগুপ্ত ও অর্ণব গোস্বামীর মধ্যে হোয়াটসঅ্যাপ চ্যাট, প্রাক্তন কাউন্সিল কর্মচারী এবং কেবল অপারেটরসহ ৫৯ জনের বক্তব্য অন্তর্ভুক্ত রয়েছে সেখানে।

সেই অডিট রিপোর্টে রিপাবলিক, টাইমস নাও এবং আজ তাক সহ বেশ কয়েকটি নিউজ চ্যানেলের নাম দেওয়া হয়েছে এবং বার্ক-র শীর্ষ নির্বাহী কর্তৃক চ্যানেলগুলির জন্য রেটিংগুলির “প্রি-ফিক্সিং” এর অভিযোগ রয়েছে।

পার্থ দাশগুপ্ত যে বিবৃতি দিয়েছেন সেখানে লেখা হয়েছে, “আমি ২০০৪ সাল থেকে অর্ণব গোস্বামীকে চিনি। আমরা টাইমস নাও-তে একসঙ্গে কাজ করতাম। আমি ২০১৩ সালে বার্কে-র সিইও হিসাবে যোগ দিয়েছি। অর্ণব গোস্বামী ২০১৩ সালে রিপাবলিক টিভি চালু করেছিলেন। এই চ্যানেল চালুর আগেও তিনি আমার সঙ্গে চ্যানেল লঞ্চের পরিকল্পনার বিষয়ে কথা বলতেন এবং পরোক্ষভাবে তাকে তার চ্যানেলে ভাল রেটিং পেতে সহায়তা করার ইঙ্গিত দিয়েছিলেন। অর্ণব খুব ভাল করেই জানতেন যে টিআরপি সিস্টেমটি কীভাবে কাজ করে তা আমি জানি। তিনি ভবিষ্যতে আমাকে সাহায্য করারও ইঙ্গিত দিয়েছিলেন। ”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Partho dasgupta claimed arnab goswami paid me 12000 and rs 40 lakh to fix ratings

Next Story
পোশাক না খুলে শরীর স্পর্শ করলে যৌন নির্যাতন নয়, বিতর্ক বম্বে হাইকোর্টের রায়ে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com