scorecardresearch

বড় খবর

 ইন্ডিগো’র বিমানে আগুন, হুলস্থূল বিমান বন্দরে! পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ

গত চার মাসের মধ্যে এই নিয়ে দশটি ঘটনা সামনে এসেছে।

 ইন্ডিগো’র বিমানে আগুন, হুলস্থূল বিমান বন্দরে! পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ
ইন্ডিগো’র বিমানে আগুন। হুলস্থূল দিল্লি বিমান বন্দরে।

 ইন্ডিগো’র বিমানে আগুন। হুলস্থূল দিল্লি বিমান বন্দরে। ওড়ার প্রস্তুতির কয়েক মুহূর্তের মধ্যেই দিল্লি থেকে বেঙ্গালুরুগামী ইন্ডিগো’র 6E2131- বিমানের ইঞ্জিনে আগুন ধরে যায়। ঘটনার পরই পাইলট ইমার্জেন্সি কষে বিমানটিকে থামান। পরে বিমানটিকে দিল্লি বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়। বিমানে থাকা যাত্রীদের নিরাপদে বের করে আনা হয়। ঘটনার জেরে আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা।

ডিজিসিএ-র তরফে গোটা ঘটনাটি ব্যাখ্যা করে বলা হয়েছে  ২৮ অক্টোবর, দিল্লি থেকে বেঙ্গালুরুগামী ইন্ডিগো’র 6E2131- বিমানের ইঞ্জিনে আগুন ধরে যায়। এর পরে একটি বিকট বিস্ফোরণের শব্দ শোনা যায়, তারপরে অগ্নি নির্বাপক যন্ত্র স্প্রে করে আগুন নিয়ন্ত্রণে আনা হয় এবং বিমানটিকে দিল্লি বিমানবন্দরে জরুরি অবতরণ করা ঘটনার কারণ খুঁজে বের করার জন্য ডিজিসিএ একটি বিস্তারিত তদন্তের নির্দেশ দিয়েছে। অসামরিক বিমান চলাচল মন্ত্রক ডিজিসিএ আধিকারিকদের দিল্লি-বেঙ্গালুরু বিমানে আগুন লাগার ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি সংশ্লিষ্ট কর্মকর্তাদের যত দ্রুত সম্ভব ঘটনার একটি পূর্ণাঙ্গ রিপোর্ট পেশের নির্দেশও দেওয়া হয়েছে।

আরও পড়ুন : [ নিখোঁজ ‘সাধের পোষ্য’, উদ্ধারে ত্রাতা কলকাতা পুলিশ! ]

এই পুরো ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়াতেও ভাইরাল হয়ে গিয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে বিমানটি যখন টেক অফের জন্য রানওয়েতে ওঠার জন্য প্রস্তুত, তখন হঠাৎ একটি আগুনের শিখা লক্ষ্য করা যায়।  দেখামাত্রই পাইলট তৎক্ষণাৎ রানওয়েতে বিমানটিকে থামিয়ে দেন এবং বিমানে থাকা সকল যাত্রীদের নিরাপদে বের করে আনা হয়।

গত চার মাসের মধ্যে এই নিয়ে দশটি ঘটনা সামনে এসেছে। যেখানে যান্ত্রিক ত্রুটির কারণে বিমানকে জরুরি ভিত্তিতে অবতরণ করানো হয়। এর আগে ১৩ ই অক্টোবর, গোয়া হায়দ্রাবাদগামী স্পাইসজেটের একটি বিমানের ইঞ্জিনে  ধোঁয়া বের হতে দেখে সেটিকে জরুরি অবতরণ করানো হয়। সেপ্টেম্বরের শুরুতে, বিমানের অটো পাইলট সিস্টেমে ত্রুটির কারণে নাসিকগামী একটি স্পাইসজেট বিমানকে দিল্লি বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়।  

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Passengers evacuated after fire in indigo aircraft at igi airports runway