বড় খবর

Remdesevir-এর জন্য রোগীর লাইন, বিজেপির অফিসে মজুত সেই ওষুধ! বাড়ল বিতর্ক

সেই ‘জীবনদায়ী’ ওষুধ কীভাবে গুজরাট বিজেপির দলীয় কার্যালয় থেকে বিনামূল্যে দেওয়া হচ্ছে তা নিয়ে উঠছে প্রশ্ন।

দেশে বাড়ছে করোনার দাপট। সেই আবহে চাহিদা বাড়ছে রেমডেসেভির ওষুধের। কিন্তু সেই ‘জীবনদায়ী’ ওষুধ কীভাবে গুজরাট বিজেপির দলীয় কার্যালয় থেকে বিনামূল্যে দেওয়া হচ্ছে তা নিয়ে উঠছে প্রশ্ন। দেশে এখন টিকার পাশাপাশি এই ওষুধের ঘাটতিও দেখা দিয়েছে।

এদিকে Zydus হাসপাতালের সামনে এই ওষুধ কেনার জন্য লম্বা লাইন পড়েছে। সেখানে তার অনতিদূরে নভসারি এলাকায় বিজেপির অফিস থেকে বিনামূল্যে চলছে এই ওষুধের বিক্রয়।

যদিও এই বিষয়ে বিতর্ক বাড়তেই রবিবার গুজরাট বিজেপির মিডিয়া আহ্বায়ক যজ্ঞেস দাভে বলেন, “সুরাটে বিজেপি রেমডেসিভির ইঞ্জেকশন বিনামূল্যে বিতরণ করছে এবং তা স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে নিয়ে। রাজ্য বিজেপির সভাপতি সি আর পাটিলের নির্দেশে যতটা পরিমাণে এই ওষুধ পাওয়া যাচ্ছে সেই মত বিতরণ হচ্ছে। গরীব মানুষেরা যাতে কোভিড থেকে বাচতে পারে সেই কারণেই এই প্রচেষ্টা”।

যদিও দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে সরকারের এক উচ্চপদস্ত কর্তা জানান যে এভাবে ব্যক্তিগতভাবে এই ওষুধ কেউ দিতে পারে না। সেই অথরিটি কারোর কাছেই থাকে না।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Patients line up bjps remdesevir stocks get a political twist302751

Next Story
দেশে মৃত্যু হার বৃদ্ধিতে উদ্বেগ, মহারাষ্ট্রে শুরু হতে পারে ১৪ দিনের লকডাউনCovid-19 in India, Madhya Pradesh, Corona India, Oxygen, Covid patients, Shivraj Singh, Kamal Nath
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com