বড় খবর


বাড়ির গেট বন্ধ, ফের মেহবুবাকে গৃহবন্দি করার অভিযোগ

শ্রীনগরে তাঁর বাড়িতে পুলিশ তাঁকে বন্দি করে রেখেছে বলে অভিযোগ তোলেন।

মেহবুবা মুফতি

ফের গৃহবন্দি মেহবুবা মুফতি! মঙ্গলবার এমনই অভিযোগে সরব হলেন পিডিপি নেত্রী। শ্রীনগরে তাঁর বাড়িতে পুলিশ তাঁকে গৃহবন্দি করে রেখেছে বলে অভিযোগ তোলেন। বুদগামে গৃহহীন বাসিন্দাদের দেখতে যাওয়ার কথা ছিল তাঁর এদিন। কিন্তু পুলিশ তাঁকে বাড়িতে আটকে রেখেছে বলে দাবি করেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। নভেম্বরের শেষ সপ্তাহেও একইভাবে পুলিশের বিরুদ্ধে তাঁকে গৃহবন্দি করার অভিযোগ তুলেছিলেন মেহবুবা।

এ প্রসঙ্গ কেন্দ্রকে তোপ দেগে মেহবুবা বলেছেন, “বেআইনি ভাবে আটকে রাখা এখন ভারত সরকারের বিরোধীদের মুখবন্ধ রাখার হাতিয়ার হয়ে গেছে। আমাকে আবার একবার বন্দি করা হল। কারণ, আমি বুদগামে কয়েকশো গৃহহীন পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছিলাম যাঁদের উচ্ছেদ করা হয়েছে।” তিনি একটি ভিডিও টুইট করেছেন যেখানে দেখা যাচ্ছে, তিনি বলছেন বাড়ির গেট খুলে দেওয়ার জন্য। কিন্তু সেটা বন্ধ করা আছে।

মেহবুবা টুইটে আরও লিখেছেন, ভারত সরকার বিরোধীদের উপর চাপ দিয়ে, জম্মু-কাশ্মীরের মানুষের উপর অত্যাচার করে তাঁদের কণ্ঠরোধ করতে চাইছে। ভিডিওতে দেখা যাচ্ছে, মেহবুবাব চেঁচিয়ে নিরাপত্তারক্ষীদের গেট খোলার জন্য বলছেন। আর্জি জানাচ্ছেন, “আমি বাইরে যাব। গেট খোলো। কার নির্দেশে আমাকে আটকে রাখা হয়েছে, সেই কাগজ দেখানো হোক আমাকে। পরে লেফটেন্যান্ট গভর্নর-সহ বাকিরা জানাবেন, কাউকেই আটকে রাখা হয়নি। কী ধরনের রসিকতা হচ্ছে এসব?”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Pdp supremo mehbooba mufti claims detained again

Next Story
কাতার থেকে বিনিয়োগ টানতে বিশেষ টাস্ক ফোর্স গঠন মোদীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com