বড় খবর

জেলা পরিষদের ভোটে দাঁড়াতেই কাশ্মীরে মেহবুবার দলের যুবনেতা গ্রেফতার

তাঁকে সাসপেন্ডেড পুলিশকর্তা দাভিন্দর সিংয়ের সঙ্গে যোগসাজশের অভিযোগে গ্রেফতার করেছে এনআইএ।

জেলা উন্নয়ন পরিষদের নির্বাচনে মনোনয়ন জমা দেওয়ার তিনদিন পরেই সন্ত্রাস যোগে গ্রেফতার করা পিডিপির যুব শাখার নেতা ওয়াহিদ উর-রহমানকে। বুধবার তাঁকে সাসপেন্ডেড পুলিশকর্তা দাভিন্দর সিংয়ের সঙ্গে যোগসাজশের অভিযোগে গ্রেফতার করেছে এনআইএ। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা জানিয়েছেন, হিজবুল মুজাহিদিনকে মদত দেওয়ার মামলায় বাভেদ বাবু ও দাভিন্দর সিংয়ের সঙ্গে যোগসাজশের অভিযোগে গ্রেফতার করা হয়েছে ওয়াহিদকে।

পাক মদতপুষ্ট হিজবুল মুজাহিদিন জঙ্গিগোষ্ঠীর সঙ্গে দীর্ঘদিন সখ্যতা এবং কুখ্যাত জঙ্গি নাভেদ বাবুকে সাহায্য করার জন্য গত ১১ জানুযারি গ্রেফতার করা হয় জম্মু-কাশ্মীর পুলিশের ডেপুটি পুলিশ সুপার দাভিন্দর সিংকে গ্রেফতার করা হয়। তারপর মামলাটির তদন্তভার নেয় এআইএ। এক শীর্ষ এনআইএ আধিকারিক জানিয়েছেন, “আমরা ওয়াহিদের সঙ্গে এই মামলায় যোগসূত্র পেয়েছি। ষড়যন্ত্র শামিল থাকার প্রমাণ মিলেছে ওয়াহিদের বিরুদ্ধে।” তাঁকে আগে জেরা করার জন্য দিল্লিতে ডাকে এনআইএ।

সোমবার দিল্লি যাওয়ার আগে তিনি নোটিস পান এনআইএ-র তরফ থেকে, তখন এ বিষয়ে সোচ্চার হন ওয়াহিদ। তিনি দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, রাজনৈতিক অভিসন্ধি চরিতার্থ করতেই আমাকে নোটিস পাঠানো হয়েছে। দলের কাজে সারাক্ষণ মাঠে-ময়দানে পড়ে থাকি। আর আমাকেই সন্ত্রাস যোগ নিয়ে জেরা করতে চাইছে এনআইএ। এদিকে ওয়াহিদের গ্রেফতারির বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানিয়েছে পিডিপি। মেহবুবা মুফতির দল জানিয়েছে, ওয়াহিদের বিরুদ্ধে সমস্ত অভিযোগ ভিত্তিহীন। জেলা উন্নয়ন পরিষদে যাতে দলের নেতা-কর্মীরা না লড়তে পারেন তাই এই অতি সক্রিয়তা দেখাচ্ছে এনআইএ।

একসময় এই ওয়াহিদকেই কাশ্মীরে গণতন্ত্রকে শক্তিশালী করার জন্য প্রশংসা করেছিলেন তৎকালীন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। আর তাঁকেই এবার সন্ত্রাসীদের মদত দেওয়ার অভিযোগে গ্রেফতার করল এনআইএ। নির্বাচনে মনোনয়ন জমা দিতেই তাঁকে নোটিস পাঠায় এনআইএ। টুইট করে কেন্দ্রের বিরুদ্ধে বিষোদ্গার করেছেন মেহবুবা মুফতি।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pdp youth leader arrested by nia days after he entered ddc polls

Next Story
ভ্য়াকসিন তৈরি কতদূর? সেরাম ইনস্টিটিউট যাচ্ছেন মোদীpm modi
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com