বড় খবর


দেশের স্বার্থে শান্তিপূর্ণ সত্যাগ্রহ করছেন কৃষকরা, সমর্থন জানিয়ে টুইট রাহুলের

কৃষি আইন দেশের জন্য ক্ষতিকারক, দাবি কংগ্রেস সাংসদের।

কৃষি আইন বাতিলের দাবিতে সংসদের ভিতরে যেমন বিরোধীদের আক্রমণে জেরবার কেন্দ্র, এবার বাইরেও নিশানা সাধছেন তাঁরা। শনিবার কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী কৃষক আন্দোলনকে দেশের স্বার্থে শান্তিপূর্ণ সত্যাগ্রহ বলে উল্লেখ করেন। বলেন, দেশের স্বার্থে অন্নদাতারা শান্তিপূর্ণ সত্যাগ্রহ করছেন। কৃষি আইন দেশের জন্য ক্ষতিকারক।

প্রসঙ্গত, গত সোমবারই দেশজুড়ে চাক্কা জ্যাম কর্মসূচি ঘোষণা করেন কৃষক নেতারা। সেই অনুযায়ী, শনিবার বেলা ১২টা থেকে দুপুর তিনটে পর্যন্ত এই চাক্কা জ্যাম কর্মসূচি হয়েছে। দেশের সমস্ত রাজ্য ও জাতীয় সড়ক অবরোধ করেন তাঁরা। রাহুল গান্ধী এই নিয়ে হিন্দিতে টুইট করে লেখেন, “দেশের স্বার্থে দেশের অন্নদাতারা শান্তিপূর্ণ সত্যাগ্রহ করছেন। এই তিনটি কৃষি আইন শুধুমাত্র শ্রমিক-কৃষকদের জন্য ক্ষতিকারকই নয়, দেশের মানুষের জন্যও বটে। সম্পূর্ণ সমর্থন!”

কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীও এদিন কেন্দ্রকে তোপ দাগেন। রাস্তার উপর বহুস্তরীয় নিরাপত্তা বলয়ের ছবি টুইট করে তিনি লেখেন, “কেন ভয়ের দেওয়াল তুলে আতঙ্ক ধরাচ্ছেন আপনারা?” শুক্রবারই কংগ্রেস এই চাক্কা জ্যাম কর্মসূচিকে সমর্থন জানায়। এমনকী এটাও জানায়, কৃষকদের কাঁধে কাঁধ মিলিয়ে এই আন্দোলনের পাশে থাকবেন দলের কর্মীরা।

Web Title: Peaceful satyagraha of farmers in national interest says rahul gandhi

Next Story
কুকুরকে ঢিল ছুড়লে এবার ৭৫ হাজার জরিমানা! দেখুন কী আইন আনছে কেন্দ্র?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com