scorecardresearch

বড় খবর

এখন থেকে যখন খুশি দেওয়া যাবে করোনার টিকা, ঘোষণা হর্ষবর্ধনের

এবার ভ্যাকসিন প্রক্রিয়া থেকে সময়ের বাধ্য বাধকতা তুলে দিল কেন্দ্র।

এখন থেকে যখন খুশি দেওয়া যাবে করোনার টিকা, ঘোষণা হর্ষবর্ধনের

এবার থেকে দিন-রাত যখন খুশি ভ্যাকসিন নেওয়া যাবে। বুধবারই এই ঘোষণা করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন।

স্বাস্থ্যকর্মী ও প্রথম সারির কোভিড যোদ্ধাদের ভ্যাকসিন দেওয়ার পর এবার শুরু হয়েছে দ্বিতীয় ধাপের ভ্যাকসিন প্রক্রিয়া। দ্বিতীয় ধাপে বেসরকারি হাসপাতাল থেকেও ভ্যাকসিন নিতে পারবেন সাধারণ মানুষ। এবার ভ্যাকসিন প্রক্রিয়া থেকে সময়ের বাধ্য বাধকতা তুলে দিল কেন্দ্র।

বুধবার টুইটারে হর্ষবর্ধন লিখেছেন, ‘ভ্যাকসিন প্রক্রিয়া থেকে সময়ের বিধি তুলে দিল কেন্দ্র। ২৪x৭ যে কোনও সময় মানুষ তাঁদের সুবিধা মত ভ্যাকসিন নিতে পারবেন। প্রধানমন্ত্রী একদিকে মানুষের স্বাস্থ্য মূল্য বোঝেন, অন্যদিকে সময়েরও দাম দেন’

আরও পড়ুন: কোভ্যাক্সিনের কার্যকারিতা ৮১ শতাংশ, দাবি ভারত বায়োটেকের

এর আগে সকাল ৯ টা থেকে ৫ টা পর্যন্ত করোনা টিকা নেওয়ার সময় নির্ধারণ করে দিয়েছিল কেন্দ্র। মঙ্গলবারই এক সাংবাদিক বৈঠকে কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ জানিয়েছিলেন যে, কোনও হাসপাতাল যদি ওই সময়ের বাইরে টিকাকরণ প্রক্রিয়া চালাতে চান, তাহলে চালাতে পারেন।

কো-উইন অ্যাপ থেকেও সময়সীমা তুলে দেওয়া হয়েছে। ইতিমধ্যেই সরকারি ও বেসরকারি দুই হাসপাতালগুলোকেও এবিষয়টি জানানো হয়েছে। ১ মার্চ থেকে দ্বিতীয় দফার ভ্যাকসিন দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। ৬০ বছরের বেশি বয়স্কদের ভ্যাকসিন দেওয়া হচ্ছে। এছাড়া ৪৫ বছরের উর্ধ্বে যাদের কো-মর্বিডিটি আছে এমন ব্যাক্তিদেরও ভ্যাকসিন দেওয়া হচ্ছে। ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এই ভ্যাকসিন নিয়েছেন।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: People can get vaccinated against covid 19 247 says harsh vardhan