বড় খবর

Corona-র তৃতীয় ঢেউ রুখতে ‘যজ্ঞ-আহুতি’ দিতে নিদান বিজেপি মন্ত্রীর

গত মাসেই মাস্ক ছাড়া ইন্দোর বিমানবন্দরে দেবী অহল্যাবাই হোলকারের পুজো করে বিতর্কে জড়িয়েছিলেন তিনি।

Third Wave of Covid-19, MP Minister, Yaggya, Ancient Rituals
মধ্য প্রদেশের সংস্কৃতি মন্ত্রী ঊষা ঠাকুর।

করোনার তৃতীয় ঢেউ রুখতে আজব দাওয়াই দিলেন মধ্যপ্রদেশের মন্ত্রী। যেখানে বিজ্ঞানী থেকে গবেষকরা বলছেন, তৃতীয় ঢেউ আরও মারাত্মক। যেভাবেই হোক প্রস্তুতি নিয়ে আটকাতে হবে। একাংশের দাবি, ‘এই ঢেউয়ে সবচেয়ে বেশি আক্রান্ত্র হবে শিশুরা।‘ আতঙ্কের এই পরিবেশে তৃতীয় ঢেউ রুখতে যজ্ঞের আহুতি দেওয়ার পরামর্শ দিলেন ঊষা ঠাকুর। মধ্যপ্রদেশের এই মন্ত্রী এর আগেও আলটপকা মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন। কিন্তু এবার যেন সবকিছুকে ছাপিয়ে গেলেন ঊষা ঠাকুর। এমনটাই অভিযোগ বিরোধীদের।

বুধবার ইন্দোরে এক কোভিড কেয়ার সেন্টারের উদ্বোধন করে সংবাদ মাধ্যমের সামনে তিনি বলেন,’পরিবেশ শুদ্ধি করতে যজ্ঞে দুবার আহুতি দিন। এটা কোনও কর্মকাণ্ড বা কুসংস্কার নয়। প্রাচীনকাল থেকে মহামারী রুখতে এই প্রথা চলে আসছে। এটা চিকিৎসা, এভাবেই পরিবেশ শুদ্ধ হবে। তৃতীয় ঢেউ দেশকে ছুঁতেও পারবে না। আসুন আমরা নিজেদের মতো করেই যজ্ঞে দু’বার আহুতি দিই।‘

গত মাসেই মাস্ক ছাড়া ইন্দোর বিমানবন্দরে দেবী অহল্যাবাই হোলকারের পুজো করে বিতর্কে জড়িয়েছিলেন তিনি। শুধু তিনি নয়, সেই পুজোয় তিনি বিমানবন্দরএর অন্য কর্মীদেরকে জড়ো করেছিলেন। সেই জমায়েত ঘিরে উঠেছিল প্রশ্ন।

এর আগেও বহুবার মাস্ক ছাড়া প্রকাশ্যে ঘুরতে দেখা গিয়েছে এই মন্ত্রীকে। এই বিষয়ে তিনি জানান, তাঁকে ভাইরাস আক্রমণ করবে না। কারণ তিনি বৈদিক মতে জীবনযাপন করেন এবং রোজ হনুমান চল্লিশা পাঠ করেন।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Perform ahuti during yogga to battle with coronas second wave mp minister national

Next Story
‘ভারত বায়োটেক দিল্লিকে কোভ্যাক্সিন দেবে না’, কেন্দ্রের টিকানীতির সমালোচনা সিসোদিয়ারCorona Vaccine, Side Effects, Allergy
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com