scorecardresearch

বড় খবর

হুড়মুড়িয়ে ভেঙে পড়ল সেনার হেলিকপ্টার, মর্মান্তিক মৃত্যু পাইলটের

রুটিন টহলদারির সময় আচমকা ওই হেলিকপ্টারটি ভেঙে পড়ে।

হুড়মুড়িয়ে ভেঙে পড়ল সেনার হেলিকপ্টার, মর্মান্তিক মৃত্যু পাইলটের
শুক্রবারে অরুণাচল প্রদেশে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ে বায়ুসেনার একটি হেলিকপ্টার।

মাঝ আকাশে ভেঙে পড়লে ভারতীয় সেনার চিতা হেলিকপ্টার। ভয়াবহ ওই কপ্টার দুর্ঘটনায় এক পাইলট নিহত হয়েছেন। বুধবার চিন সীমান্তের তাওয়াংয়ের কাছে রুটিন টহলদারি চালাচ্ছিল সেনার ওই কপ্টারটি। আচমকা সেটি ভেঙে পড়ে।

অসমের তেজপুরের ভারতীয় সেনাবাহিনীর এক মুখপাত্র বলেন, ”তাওয়াংয়ের কাছে ফরোয়ার্ড এলাকায় আর্মি এভিয়েশন চিতা হেলিকপ্টারটি রুটিন টহলদারির সময় ভেঙে পড়ে। ভয়াবহ ওই দুর্ঘটনার জেরে কপ্টারে থাকা দুই পাইলটই গুরুতর জখম হয়েছিলেন। আহতদের স্থানীয় সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।”

সেনার ওই মুখপাত্রের জারি করা বিবৃতিতে জানানো হয়েছে, দুর্ঘটনার পরেই গুরুতর জখম হয়ে এক পাইলটের মৃত্যু হয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে, দুর্ঘটনায় মৃত পাইলটের নাম লেফটেন্যান্ট কর্নেল সৌরভ যাদব। জখম অন্য এক পাইলট হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে সেনাবাহিনীর তরফে দুর্ঘটনার কারণ এখনও স্পষ্ট করে জানানো হয়নি।

আরও পড়ুন- তুষারঝড়ে এখনও নিখোঁজ ১৯ শিক্ষানবিশ পর্বতারোহী, রয়েছেন বাংলার বেশ কয়েকজন!

অরুণাচল প্রদেশে গত কয়েক বছরে একাধিক হেলিকপ্টার দুর্ঘটনার খবর সামনে এসেছে। অধিকাংশ ক্ষেত্রেই দেখা গিয়েছে যে খারাপ আবহাওয়ার কারণেই দুর্ঘটনা ঘটেছে। ২০১০ সাল থেকে উত্তর-পূর্বের এই রাজ্যে ৬টি হেলিকপ্টার দুর্ঘটনায় ৪০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে রয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী দর্জি খাণ্ডুও।

এর আগে গত মার্চ মাসে জম্মু ও কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখার কাছে সেনাবাহিনীর আরও একটি চিতা হেলিকপ্টার ভেঙে পড়েছিল। সেই দুর্ঘটনায় একজন পাইলটের মৃত্যু হয়েছিল, সহকারি পাইলট দুর্ঘটনার জেরে গুরুতর আহত হয়েছিলেন। প্রাক্তন চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতের মৃত্যুও হয়েছিল এই কপ্টার দুর্ঘটনার জেরেই। ২০২১-এর ডিসেম্বরে তামিলনাড়ুতে ভারতীয় বায়ুসেনার হেলিকপ্টার ভেঙে পড়ে রাওয়াত, তাঁর স্ত্রী-সহ ১২ সেনা শীর্ষকর্তার মৃত্যু হয়।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pilot killed as armys cheetah helicopter crashes498434