scorecardresearch

বড় খবর

‘সত্যিকারের দেশপ্রেমিক, ওঁর নেতৃত্বে ভারত এগিয়েছে’, মোদীর ভূয়সী প্রশংসায় পুতিন

ভারতের ‘মেক ইন ইন্ডিয়া’ উদ্যোগেরও প্রশংসা শোনা গিয়েছে রুশ প্রেসিডেন্টের মুখে।

‘সত্যিকারের দেশপ্রেমিক, ওঁর নেতৃত্বে ভারত এগিয়েছে’, মোদীর ভূয়সী প্রশংসায় পুতিন
মোদীরও প্রশংসা করেছেন পুতিন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূয়সী প্রশংসায় রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। “একজন সত্যিকারের দেশপ্রেমিক, ওঁর নেতৃত্বে ভারত অনেক এগিয়েছে”। মস্কোর ভালদাই ডিসকাশন ক্লাবের ১৯তম বার্ষিক সভার পূর্ণাঙ্গ অধিবেশনে বক্তৃতার সময় পুতিন মোদীর ‘মেক ইন ইন্ডিয়া’ উদ্যোগেরও দারুণ প্রশংসা করেছেন। ‘মেক ইন ইন্ডিয়া’ উদ্যোগটি একটি ‘উল্লেখযোগ্য প্রচেষ্টা’ বলেও মনে করেন পুতিন।

ভারতের মতো সুবিশাল দেশ ‘যোগ্য’ ব্যক্তির নেতৃত্বেই চলছে বলে মনে করেন রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন। তাঁর কথায়, “প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে সাম্প্রতিক বছরগুলিতে অনেক কিছু হয়েছে। তিনি তাঁর দেশের একজন প্রকৃত দেশপ্রেমিক। তাঁর ‘মেক ইন ইন্ডিয়া’ ধারণাটি একটি উল্লেখযোগ্য প্রচেষ্টা। ভারত অনেক কিছু করেছে… উন্নয়নে এগিয়েছে। একটি মহান ভবিষ্যতের সামনে রয়েছে ভারত।” পুতিন মনে করেন ভারত শুধুমাত্রই একটি বৃহত্তম গণতন্ত্রের দেশ নয়, বরং ভারতের ক্রমবর্ধমান উন্নয়ন নিয়েও গর্বিত হওয়া উচিত।

আরও পড়ুন- আশঙ্কাই সত্যি! মাস্কের রোষে চাকরি গেল টুইটার CEO পরাগের, বরখাস্ত আরও ২

উজবেকিস্তানের সমরকন্দ শহরে সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশনের শীর্ষ সম্মেলনের ফাঁকে মোদী এবং পুতিন শেষবার দেখা করেছিলেন। যেখানে ইউক্রেনে রুশ আগ্রাসনের বিষয়ে পুতিনের প্রতি মোদীর মন্তব্যে জোর চর্চা শুরু হয়ে গিয়েছিল।

মোদী পুতিনকে বলেছিলেন, ‘আজকের যুগ যুদ্ধের নয়’,। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই মন্তব্য নিয়ে বিদেশের বহু সংবাদমাধ্যমে লেখালেখি হয়েছিল। এমনকী পশ্চিমী বিশ্বে ভারতেরবন্ধু দেশগুলিও নরেন্দ্র মোদীর এই বক্তব্যে সন্তোষ প্রকাশ করেছিল।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pm modi a true patriot says russian president vladimir putin506631