বড় খবর

মোদী-অভিনন্দনের পোস্টারে ঢাকল পাকিস্তানের নির্বাচনী এলাকা

এই ঘটনায় শোরগোল পড়েছে পড়শি দেশ পাকিস্তানে। সংসদ স্পিকারের নির্বাচনী এলাকায় এহেন পোস্টার দেখে অনেকেই “বিশ্বাসঘাতক” বলেছে তাঁকে।

দিন কয়েক আগে পাকিস্তান সেনাবাহিনীর প্রধানের বিরুদ্ধে অভিনন্দন বর্তমানের মন্তব্যে প্রকাশের পর শনিবার লাহোরের কিছু অংশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ভারতীয় বিমান বাহিনী উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের সঙ্গে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) নেতা সর্দার আয়াজ সাদিকের ছবি দেওয়া পোস্টার প্রকাশিত হয়েছে।

এদিকে এই ঘটনায় শোরগোল পড়েছে পাকিস্তানে। সংসদ স্পিকারের নির্বাচনী এলাকায় এহেন পোস্টার দেখে অনেকেই “বিশ্বাসঘাতক” বলেছে তাঁকে। যা সোশাল মিডিয়ায় ভাইরালও হয়। বেশ কিছু পোস্টারে সাদিকের মুখাবয়বের সঙ্গে অভিনন্দন বর্তমানের মুখ সাদৃশ্যপূর্ণ রাখা হয়। উল্লেখ্য, পিএমএল-এন নেতা সংসদে বলেন যে সেনাবাহিনী প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া সেই সময় কেঁপে উঠেছিলেন যখন পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি বলেছিলেন যে পাকিস্তান যদি না করত তবে ভারত “রাত দশটায়” আক্রমণ হানত।

সাদিকের এই মন্তব্যে প্রতিক্রিয়া ব্যক্ত করে পররাষ্ট্র দফতরের মুখপাত্র জাহিদ হাফিজ চৌধুরী বলেছেন, “উইং কমান্ডার অভিনন্দনকে মুক্তি দেওয়ার বিষয়ে পাকিস্তানের উপর কোনও চাপ ছিল না।” পিটিআই তাঁকে উদ্ধৃত করে বলেছে, “পাকিস্তান সরকার শান্তির ইঙ্গিত হিসাবে এই সিদ্ধান্ত নিয়েছিল, যা আন্তর্জাতিক মহল প্রশংসা করেছিল।”

এদিকে, এই প্রসঙ্গে রাহুল গান্ধীকে নিশানা করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। পাকিস্তানি নেতার টুইট শেয়ার করে বিজেপি নেতা বলেন, “কংগ্রেসের রাজপুত্র কোনও ভারতীয়কেই বিশ্বাস করে না। তা সে আমাদের সেনাবাহিনী হোক, সরকার হোক, বা আমাদের নাগরিক। তাই তাঁর জন্য বিশ্বস্ত জাতি পাকিস্তানের এই ভিডিওটি রইল। আশা করি যা তাঁকে আশার আলো দেখাতে পারবে।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm modi abhinandan posters come up in pakistan leaders constituency

Next Story
আগামী বছরেই কোভ্যাক্সিন বাজারে আনবে ভারত বায়োটেক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com