scorecardresearch

‘দেশীয় ভ্যাকসিনের অনুমোদনে ভারতবাসী আজ গর্বিত’, টুইট মোদীর

সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার তৈরি কোভিশিল্ড এবং ভারত বায়োটেকের তৈরি কোভ্যাকসিন ব্যবহারে অনুমতি দিল এরপরই স্বস্তি দেখা যায় দেশে।

‘দেশীয় ভ্যাকসিনের অনুমোদনে ভারতবাসী আজ গর্বিত’, টুইট মোদীর

লকডাউনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ডাক দিয়েছিলেন ‘আত্মনির্ভর ভারত’ গড়ার। রবিবার যখন ড্রাগস কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া (DGCI) সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার তৈরি কোভিশিল্ড এবং ভারত বায়োটেকের তৈরি কোভ্যাকসিন ব্যবহারে অনুমতি দিল এরপরই স্বস্তি দেখা যায় দেশে। খুশি প্রধানমন্ত্রী নিজেও। টুইট করে সে খবর দেওয়ার পাশাপাশি প্রতিটি ভারতীয় যে এর জন্য গর্বিত সে কথাও জানান তিনি।

মোদী জানান যে ডিজিসিআইয়ের অনুমোদন প্রমাণ করে ‘আমাদের বৈজ্ঞানিকরা স্বনির্ভর ভারত গড়ার স্বপ্ন পূরণে আগ্রহী। জরুরি ভিত্তিতে ভারতে তৈরি দুটি ভ্যাকসিনকে ব্যবহারের অনুমোদন দেওয়ার কাজটি প্রত্যেক ভারতীয়কে গর্বিত করবে।’ এদিন সকলকে ধন্যবাদ জানিয়ে মোদী বলেন, “আমরা চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, বিজ্ঞানী, গবেষক, পুলিশ, স্যানিটাইজেশন কর্মী এবং সকল করোনা যোদ্ধাদের প্রতি কৃতজ্ঞ। প্রতিকূল পরিস্থিতিতে সকলে একজোট হয়ে কাজ করেছেন। আমাদের জীবন বাঁচানোর জন্য তাঁদের প্রতি চির কৃতজ্ঞ থাকব।”

রবিবার মোদী টুইটে লেখেন, “একটি গুরুত্বপূর্ণ লড়াইয়ের প্রয়োজনীয় সিদ্ধান্ত। যা মোড় ঘুরিয়ে দিতে চলেছে। সেরাম এবং ভারত বায়োটেক ভ্যাকসিন ব্যবহার করতে অনুমতি দিয়েছে ডিজিসিআই। একটি স্বাস্থ্যকর এবং কোভিড-মুক্ত দেশ গড়ার লক্ষ্যে। আমাদের পরিশ্রমী বিজ্ঞানী এবং গবেষক এবং দেশবাসীকে অভিনন্দন।”

ভারতের ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ভিজি সোমানি বলেছেন, উভয় সংস্থা তাদের ট্রায়াল পরিচালনার তথ্য উপস্থাপন করেছে এবং উভয়কেই “সীমাবদ্ধ ব্যবহারের” জন্য অনুমতি দেওয়া হয়েছে। ডিসিজিআই অনুমোদনের পরপরই সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া (SII)-এর প্রধান আদর পুনাওয়ালা উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pm modi after dcgi nod every indian proud that vaccines given approval made in india