বড় খবর

‘বিরোধীদের অভিসন্ধি উন্নয়নে বাধা দেওয়া’, সংসদ অচল প্রসঙ্গে অবশেষে সরব মোদী

PM Modi: ‘সবসময় রাজনৈতিক দৃষ্টিতে এই রাজ্যকে দেখা হয়। কিন্তু গত কয়েক বছরে উত্তর প্রদেশ উন্নয়নে নজর কেড়েছে।‘

Ministry of Culture to organise e-auction of gifts, mementos today to mark Modi’s birthday
আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭১তম জন্মদিন

PM Modi: বাদল অধিবেশনে বিরোধীদের হইচই নিয়ে অবশেষে মুখ খুললেন প্রধানমন্ত্রী। এদিন তিনি বলেন, ‘বিরোধীদের একমাত্র উদ্দেশ্য দেশের হিতবিরোধী কাজ করে উন্নয়ন স্তব্ধ করে দেওয়া। এই ধরণের স্বার্থান্বেসী রাজনীতির শিকার কখনই হবে না ভারত। কিছু মানুষ এভাবেই সংসদের অধিবেশন এবং দেশের উন্নয়নে বাধা দিয়ে চলেছে।‘উত্তর প্রদেশে প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনায় সুবিধাভোগীদের উদ্দেশে এদিন ভার্চূয়ালি বক্তব্য রাখেন নরেন্দ্র মোদী। তখনই বিরোধীদের আচরণের এমন সমালোচনা করেছেন তিনি।

এ প্রসঙ্গে উল্লেখ্য, সংসদের বাদল অধিবেশন শুরু হওয়ার পর থেকেই পেগাসাস-কাণ্ডে আলোচনা চেয়ে সরব হয়েছে বিরোধী দলগুলো। ইতিমধ্যে সংসদীয় রীতি ভেঙে এই বিষয়ে প্রতিবাদ দেখানোয় সাসপেন্ড হয়েছেন রাজ্যসভার ছয় তৃণমূল সাংসদ। একই ইস্যুতে সরব হয়ে কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে অভব্য আচরণের দায়ে গোটা বাদল অধিবেশনে সাসপেন্ড অপর এক তৃণমূল সাংসদ শান্তনু সেন।    

সেই আবহে প্রায় দু’সপ্তাহ বাদে এই বিষয়ে মুখ খুললেন প্রধানমন্ত্রী। এদিন টোকিও অলিম্পিকে ভারতীয় ক্রীড়াবিদদের পারফরম্যান্সকে কুর্নিশ জানান মোদী। তাঁর মন্তব্য, নতুন ভারতে পদ নয়, পদক জিতবে।‘ সার্বিক উন্নয়নে উত্তর প্রদেশ সরকারের প্রশংসা করে মোদী। বৃহস্পতিবার তিনি বলেন, ‘সবসময় রাজনৈতিক দৃষ্টিতে এই রাজ্যকে দেখা হয়। কিন্তু গত কয়েক বছরে উত্তর প্রদেশ উন্নয়নে নজর কেড়েছে।‘

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm modi alleges oppositions for disrupting parliament national

Next Story
মিডিয়া রিপোর্ট সত্যি হলে ভয়ঙ্কর কাণ্ড! পেগাসাস ইস্যুতে উদ্বিগ্ন সুপ্রিম কোর্টPhones of 2 Ministers 3 Opp leaders among many targeted for spyware pegasus surveillance
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com