বড় খবর

অক্সিজেন সঙ্কট মেটাতে উদ্যোগী মোদী, PM-Cares থেকে কনসেনট্রেটর বাবদ অর্থ বরাদ্দ

মোদী জানিয়েছেন, রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে অক্সিজেনের সরবরাহ ব্যবস্থায় গতি আনতে ওই অর্থ কাজে লাগানো হবে।

PM Cares Fund Allocation, Oxygen, Concentrator, Prime Minister, Goa, Maharshtra
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

দেশব্যাপী অক্সিজেন সঙ্কট মেটাতে উদ্যোগী হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার ১ লক্ষ অক্সিজেন কনসেনট্রেটর কিনতে পিএম কেয়ার্স তহবিল থেকে অর্থ বরাদ্দ করলন তিনি।করোনা দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় ইতিমধ্যে ত্রাহি, ত্রাহি অবস্থা মহারাষ্ট্র, দিল্লি, কর্নাটক, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশে। সরকারি-বেসরকারি হাসপাতালে হন্যে হয়ে ঘুরেও মিলছে না শ্বাস নেওয়ার একটুকু অক্সিজেন।

এই আবহে হাসপাতালগুলিতে লিকুইড অক্সিজেন সরবরাহ করতে কী কী পদক্ষেপ করা উচিত, তার উপায় খুঁজে বার করার জন্য বুধবার একটি উচ্চপর্যায়ে বৈঠক করেন  মোদী। বুধবার বৈঠকের পর মোদী জানিয়েছেন, রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে অক্সিজেনের সরবরাহ ব্যবস্থায় গতি আনতে ওই অর্থ কাজে লাগানো হবে। যে সমস্ত রাজ্যে নতুন করে সংক্রমণ অত্যন্ত বেশি ছড়াচ্ছে, সেই রাজ্যগুলিতে যথাসম্ভব দ্রুত অক্সিজেন কনসেনট্রেটর পাঠানোর জন্য সরকারি আধিকারিকদের নির্দেশ দিয়েছেন মোদী।

এদিকে, আরও ১৫ দিন মহারাষ্ট্রে বাড়ছে লকডাউন। বুধবার জানান সে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপ। তিনি বলেছেন, ‘পুনে-সহ বেশ কয়েকটি শহরে ফের বেড়েছে সংক্রমণ। সেই কথা মাথায় রেখে আরও ১৫ দিনের জন্য বাড়ানো হচ্ছে লকডাউন।

বুধবার গোয়া প্রশাসনও লকডাউনের ঘোষণা করেছে। বৃহস্পতিবার থেকে সোমবার সকাল পর্যন্ত গোয়ার ক্যাসিনো, হোটেল এবং পাবগুলি বন্ধ থাকবে বলে জানিয়েছে গোয়া সরকার। বাড়তে থাকা সংক্রমণের দিকে নজর রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুধুমাত্র হোটেলের খাবার প্রস্তুত করার পরিষেবা চালু থাকবে বলে বুধবার জানিয়েছে গোয়া সরকার। তবে এই সিদ্ধান্তে প্রভাব পড়বে না হোটেল ব্যবসায়। এমনটাই জানিয়েছে রাজ্য প্রশাসন।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm modi allocated fund to buy concentrators for resolving oxygen scarcity national

Next Story
মহারাষ্ট্রে ফের বাড়ল লকডাউন মেয়াদ, গোয়া বন্ধ করল পাব-বারLock Down in Maharashtra and Goa, Corona in Maharashtra, Covid in Goa, Covaccine, US
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com