বড় খবর

আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের দীপাবলি উপহার মোদীর

দীপাবলির আগাম উপহার দিয়েছেন মোদী। যেমন তেমন উপহার নয়, পারিশ্রমিক বলে কথা। মোদ্দা কথা, আশা কর্মী ও অঙ্গনওয়াড়ি কর্মীদের বেতন বাড়িয়েছেন প্রধানমন্ত্রী, যা তিনি দীপাবলির উপহার হিসেবে বর্ণনা করেছেন।

pm narendra modi, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল ছবি, ইন্ডিয়ান এক্সপ্রেস।

দুর্গাপুজোর এখনও টেনেটুনে একমাস বাকি। দুর্গাপুজো মানেই উৎসবের মরশুমের শুরু। পুজো মিটলেই অপেক্ষা আলোর উৎসবের। হ্যাঁ, দীপাবলি। তবে এবছর দীপাবলিটা একটু অন্যরকম হবে অঙ্গনওয়াড়ি এবং আশা কর্মীদের। তাঁদের কাছে এবারের আলোর উৎসবটাকে স্পেশাল করেছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দীপাবলির আগাম উপহার দিয়ে। যেমন তেমন উপহার তো মোটেই না, পারিশ্রমিক বলে কথা। মোদ্দা কথা, আশা কর্মী ও অঙ্গনওয়াড়ি কর্মীদের বেতন বাড়িয়েছেন প্রধানমন্ত্রী, যা তিনি দীপাবলির উপহার হিসেবে বর্ণনা করেছেন।

মঙ্গলবার এক ভিডিও কনফারেন্সে আশা কর্মী ও অঙ্গনওয়াড়ি কর্মীদের জন্য এই সুখবর দেন প্রধানমন্ত্রী। বেতন বাড়ায় এবার থেকে মাস শেষে আশা কর্মীরা পাবেন ২,০০০ টাকা। আগে তাঁরা পেতেন ১,০০০ টাকা। অন্যদিকে, অঙ্গনওয়াড়ি কর্মীদের দক্ষিণা ৩,০০০ টাকা থেকে বেড়ে হচ্ছে ৪,৫০০ টাকা। যেসব অঙ্গনওয়াড়ি কর্মী ২,২০০ টাকা করে পেতেন, তাঁদের মাসিক আয় বেড়ে হচ্ছে ৩,৫০০ টাকা। অঙ্গনওয়াড়ি হেল্পারদের মুখেও হাসি ফুটেছে। প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী, অঙ্গনওয়াড়ি হেল্পারদের মাসিক আয় ১,৫০০ টাকা থেকে বেড়ে হচ্ছে ২,৫০০ টাকা। আগামী মাসের পয়লা তারিখ থেকে সংশোধিত বেতন কাঠামো চালু হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন, পুজো কমিটিগুলিকে উপহার মুখ্যমন্ত্রীর, ২৩ অক্টোবর কার্নিভাল

অন্যদিকে, আশা কর্মীদের বিভিন্ন ধরনের সামাজিক সুরক্ষা প্রকল্পের আওতায় আনা হবে বলেও জানা গিয়েছে। প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা যোজনা ও প্রধানমন্ত্রী সুরক্ষা বিমা যোজনার আওতায় আশাকর্মীদের ২ লক্ষ টাকার বিমা দেওয়া হবে। আশা কর্মী ও অঙ্গনওয়াড়ি কর্মীদের দীপাবলির উপহার নিয়ে মোদীর প্রশংসা করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। টুইটারে তিনি এ নিয়ে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm modi announces diwali gift for anganwadi asha workers

Next Story
বন্যার পর শুখা, ভোগান্তির শেষ নেই কেরালার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com