scorecardresearch

বড় খবর

স্বাস্থ্যই সম্পদ, প্রচারের জন্য পদ্ম সাংসদের কী নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী মোদী

নমোর নির্দেশ…

স্বাস্থ্যই সম্পদ, প্রচারের জন্য পদ্ম সাংসদের কী নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

স্বাস্থ্যই সম্পদ। সুস্বাস্থের লক্ষে মানুষকে বেশি বেশি করে বাজরার পদ খাওয়ার জন্য বিজেপি সাংসদদের প্রচারের নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী মোদী। সেই সঙ্গেই কাবাডি খেলা প্রচারেও জোর দিতে বললেন নমো। মঙ্গলবার সংসদীয় দলের বৈঠকে বক্তব্য পেশ করেন প্রদানমন্ত্রী। সেখানেই বিজেপি সাংসদদের এই নির্দেশ দিয়েছেন তিনি।

সাংবাদিকদের কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশী প্রধানমন্ত্রীর বক্তব্যের বিষয়বস্তু তুলে ধরেছেন। কেন হঠাৎ বাজরা খাওয়ায় জোর দিতে বললেন নরেন্দ্র মোদী? কেন্দ্রীয় মন্ত্রীর কথায়, দেশে প্রচুর বাজরা উৎপন্ন হয়। অধিকাংশ ছোট ছোট কৃষকই বাজরা ফলান। ফলে দামও নাগালের মধ্যে। আর বাজরা মানুষের শরীরের জন্য উপকারী। তাই বাজরার নানা পদ খেতে আবেদন জানিয়েছেন প্রধানমন্ত্রী।

জি২০ গোষ্ঠীর সভাপতিত্ব করছে ভারত। আগামিতে এই গোষ্ঠীর সঙ্গে জড়িত বিদেশি বহু অভ্যাগত ভারতে আসবেন। মোদী জানিয়েছেন, অতিথিদের পাতেও থাকবে বাজরার পদ। এছাড়া, অঙ্গলবাড়ি, স্কুল ও সরকারি খাওয়া-দাওয়ার মেনুতেও বাজরার পদ ব্যবহার রা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী। সাংসদদের উদ্যোগে নানা অনুষ্ঠানে যেসব খাওয়া-দাওয়া হয় সেখানেও বাজরার পদ রাখার আর্জি জানিয়েছেন মোদী।

ভারতের ৮৫ শতাংশ ক্ষুদ্র কৃষক। তাঁরাই জমিতে প্রচুর বাজরা ফলান। ফলে এর যোগানে কোনও অসুবিধা হবে না। মানুষের মধ্যে বাজরা খাওয়ার প্রচোলন বাড়লে কৃষকরাও আর্থিকভাবে লাভবান হবে বলে দাবি নরেন্দ্র মোদীর।

এদিন বিজেপির সংসদীয় দলের বৈঠকের মেনুতেও ছিল বাজরার পদ।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pm modi asks bjp mps to work to promote millets sports